শুক্রবার , ৩০ আগস্ট ২০২৪ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

অপপ্রচারের প্রতিবাদে আরসিবির সংবাদ সম্মেলন

Paris
আগস্ট ৩০, ২০২৪ ৩:৫৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
রিফর্মেশন কমিউনিটি অব বাংলাদেশ (আরসিবি) এর আয়োজনে রাজশাহী ভূবনমোহন পার্কে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। শুক্রবার সকাল সাড়ে ১০টায়  সংগঠনটির এডমিন প্যানেলের মাধ্যমে শতাধিক স্বেচ্ছাসেবী ফেনী, নোয়াখালীসহ বন্যাকবলিত কয়েকটি জেলার বন্যার্তদের সহযোগিতার জন্য ফাণ্ড কালেকশন করে সেই টাকা বন্যার্তদের দেয়া হয়নি মর্মে সংবাদ সম্মেলনের প্রতিবাদে এই সংবাদ সম্মেলন করেন তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আরসিবি এর সদস্য ও সমন্বয়ক জুলফিকার আলী হায়দার। তিনি উল্লেখ করেন তারা এই সংগঠনের মাধ্যমে দিন-রাত নিরলশভাবে কাজ করেন যাচ্ছেন। কিন্তু তাদেরকে সমাজে হেয়প্রতিপন্ন করতে একটি কুচক্রি মহল নানা ধরনের মিথ্যাচারে লিপ্ত করছে। তারা এই সংগঠনের মাধ্যমে কি কাজ করেন তা তারা লিপিবদ্ধ কওেররাখেন। এ সত্ত্বেও তাদের বিরুদ্ধে এই সংগঠনেরই আরেকজন ব্যক্তি নিজের স্বার্থ হাসিল করতে এগুলো করছেন বলে উল্লেখ করেন তিনি। তিনি সহ উপস্থিত সকলেই এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

তিনি আরো উল্লেখ করেন, বিগত ৬আগস্ট থেকে রাস্তা পরিষ্কার কার্যক্রম থেকে শুরু থেকে ধ্বংসাবশেষ পরিস্কার ও সংস্করণ, বৃক্ষরোপন, রাষ্ট্রীয় সম্পদ উদ্ধারকার্য, ট্রাফিক নিয়ন্ত্রণ, সচেতনতা, অসহায় রোগীদের সাময়িক সেবা প্রদানে সহযোগিতা সহ বর্তমানে বন্যার্তদের সহযোগিতায় তারা কাজ করে যাচ্ছেন । কিন্তু ২৮শে আগস্ট ২০২৪-ইং তারিখ রোজ বুধবার দুপুর আনুমানিক ১টার একটি প্রেস ক্লাবে যেয়ে আরবিসি এর নামে ভিত্তিহীন কিছু বিষয়ে অপপ্রচার করার অভিপ্রায়ে সংবাদ সম্মেলন করেন। আর এ কাজের মূল ভূমিকায় ছিলেন শারমিন সুলতানা মায়া এবং রাকিবুল ইসলাম।

তিনি বলেন, বন্যার পর থেকে তারা সকলে মিলে এ পর্যন্ত প্রায় এক লক্ষ পঁয়ত্রিশ টাকা উত্তোলন করেছেন। এর মধ্যে প্রায় বিশ হাজার টাকা তারা ত্রানের জন্য দিয়েছেন। অবশিষ্ট টাকা আজ কিংবা আগামী কালের মধ্যে আর্মি এর নিকট প্রদান করবেন বলে উল্লেখ করেন। সেইসাথে তাদের এই কার্যক্রম চলমান থাকবে। কেউ চাইলে তারা এর সুন্দর জবাবদিহি দেবেন। কারন প্রতিটি টাকার আয় ব্যায়ের হিসাব রয়েছে বলে জানান তিনি। এ নিয়ে বিভ্রান্ত না ছড়িয়ে বানভাসী জনগণের পাশে এসে দাঁড়ানোর জন্য অপ্রপ্রচারকারীদের সহ সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

এ সময়ে উপস্থিত ছিলেন আরসিবি এর সদস্য ও শিক্ষার্থী রওশন ইসলাম, মোমিন ইসলাম, শামিউল কাদির আকিব, তানভির, তুহিন, আলমুহাইমিনুল ইসলাম কদর, সিফা খাতুন, সুরভী খাতুন, মাইশা খাতুন মিম, জেবা আক্তার জুই, সুরাইয়া, জান্নাতুল ফেরদৌস হামিদা, বৈশাকী, আকিবুজ্জামান আকিব, লুবনা, মিম, জালাল, নাবিল মন্ডল রিসাদ, রাফিদ, মনিকা, লতিফুর, আফসারা ইয়াসমিন তিন্নি, সিয়াম, সাদাত ইফতি ইরোম, ফয়েজ, সোহাগ, মারুফ, আসিফ আহমেদ, আকতিয়া, সাম্মি, মীম, সাহেদ, নিশাত আনান নির্ঝও, আরিফ, মনি, তাসলিম, আঁখি, সানজিদা ও তাহসিনসহ আরো অনেক।

সর্বশেষ - রাজশাহীর খবর