রবিবার , ২২ সেপ্টেম্বর ২০২৪ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

‘অনুপ্রবেশকারী বাংলাদেশিকে উল্টো করে ঝোলানো হবে’

Paris
সেপ্টেম্বর ২২, ২০২৪ ৯:১০ পূর্বাহ্ণ

 

সিল্কসিটি নিউজ ডেস্ক:

অবৈধ অনুপ্রবেশকারী প্রত্যেক বাংলাদেশিকে উল্টো ঝুলিয়ে সোজা করবেন বলে হুমকি দিয়েছেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। গত শুক্রবার দেশটির পূর্বাঞ্চলীয় রাজ্য ঝাড়খণ্ডে বিজেপি আয়োজিত নির্বাচনী এক সমাবেশে এ হুমকি দেন তিনি। এ সময় তিনি ঝাড়খণ্ডে বিজেপি সরকার গঠন করতে পারলে বাংলাদেশি অবৈধ অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার হুশিয়ারি দেন।

প্রদেশের সাহেবগঞ্জ জেলায় পরিবর্তন যাত্রা নামের এক পদযাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে ভাষণ দিতে গিয়ে অমিত শাহ বলেন, রাজ্যের প্রত্যেকটি গ্রামে গ্রামে আগামী ২ অক্টোবর পর্যন্ত পরিবর্তন যাত্রা অনুষ্ঠিত হবে। এই পদযাত্রার মাধ্যমে পরিবর্তনের বার্তা দেওয়া হবে। এই রাজ্যে বিজেপিকে সরকার গঠনে সহায়তা করার জন্য জনতার প্রতি আহ্বান জানান অমিত শাহ।

ঝাড়খণ্ডের সাঁওতাল পরগণা জেলায় উপজাতি জনগোষ্ঠীর লোকজনের সংখ্যা কমে যাওয়া এবং বাংলাদেশি অনুপ্রবেশকারীদের ক্রমবর্ধমান সংখ্যা সম্পর্কে নেতিবাচক মন্তব্য করেন অমিত শাহ। তিনি বলেন, এই জমি আদিবাসীদের। কিন্তু, এখানে অনুপ্রবেশকারীদের সংখ্যা বাড়ছে। আদিবাসীদের সংখ্যা ৪৪ শতাংশ থেকে কমে ২৮ শতাংশ হয়েছে। অনুপ্রবেশকারীরা জেএমএম, কংগ্রেস এবং আরজেডির ভোট ব্যাংক হওয়ায় এখানকার সরকার জনকল্যাণের পরিবর্তে অনুপ্রবেশকারীদের কল্যাণে নিযুক্ত রয়েছে।

রাজ্যের পাকুর জেলায় ‘হিন্দুদের ঝাড়খণ্ড ছাড়তে হবে’ স্লোগান দিতেও শুনেছেন বলে অভিযোগ করেন অমিত শাহ। একই সঙ্গে হেমন্ত সরেনের নেতৃত্বাধীন ঝাড়খণ্ডের জোট সরকারকে ভারতের সবচেয়ে দুর্নীতিগ্রস্ত বলে দাবি করেন। রাজ্যসভার কংগ্রেসদলীয় সদস্য ধীরাজ সাহুর বাসভবনে পাওয়া সাড়ে ৩০০ কোটি রুপির হদিস সম্পর্কে জনগণের কাছে প্রশ্ন করেন অমিত শাহ। তিনি বলেন, এই টাকা মদের টাকা নয়। এটা রাজ্যের দরিদ্র জনগণের টাকা।

সর্বশেষ - আন্তর্জাতিক