অধ্যাপক জাফর ইকবালকে হত্যাচেষ্টা: রাবি প্রেসক্লাবের নিন্দা ও প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক:
সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক নন্দিত লেখক ড. জাফর ইকবালের উপর ন্যাক্কারজনক হামলার প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ।

রোববার সকালে বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি রবিউল ইসলাম তুষার ও সাধারণ সম্পাদক মানিক রাইহান বাপ্পী স্বাক্ষরিত এক বিবৃতিতে প্রেসক্লাবের সাংবাদিকদের পক্ষ থেকে ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

হামলার সাথে জড়িতদের দ্রুত শাস্তির আওতায় আনতে বিবৃতিতে বলেন, ড. জাফর ইকবালকে হত্যার মাধ্যমে কুচক্রীরা দেশ থেকে মুক্তবুদ্ধির, স্বাধীন সাহিত্য, বিজ্ঞান চর্চা নিশ্চিন্থ করতে চায়। অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে স্বীয় স্বার্থ বাস্তবায়ন চাচ্ছে দেশের একটি পক্ষ। যা অত্যন্ত উদ্বেগের বিষয়। শ্রদ্ধেয় শিক্ষককে হত্যাচেষ্টায় এক হামলাকারী নয়, ঘটনার পিছনের মূল হোতাকে অধরা রয়ে গেছে।

আমরা দেশের সর্বোচ্চ প্রশাসনের কাছে অনুরোধ জানাবো, তদন্তের মাধ্যমে ঘটনার সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতার করা হোক। এবং দৃষ্টান্ত মূলক শাস্তির আওতায় আনার দাবি জানাচ্ছি।

উল্লেখ্য, গতকাল শনিবার বিকাল ৫টা ৩৫ মিনিটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ইইই বিভাগের অনুষ্ঠান চলাকালে অধ্যাপক ড. জাফর ইকবালকে পেছন থেকে মাথায় ছুরিকাঘাত করে এক যুবক।
স/শ