বুধবার , ১ জানুয়ারি ২০২০ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

অধ্যক্ষের স্বেচ্ছাচারিতায় রাজশাহী শিক্ষা বোর্ড স্কুলে বই পেল না শিক্ষার্থীরা

Paris
জানুয়ারি ১, ২০২০ ৮:৪৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

দেশজুড়ে বই উৎসবের দিনেও বই পেলো না রাজশাহী শিক্ষা বোর্ড মডেল সরকারি স্কুলের শিক্ষার্থীরা। বুধবার বই না পেয়ে অনেক শিক্ষার্থী কাঁদতে কাঁদতে বাড়ি ফিরে গেছে। অধ্যক্ষের স্বেচ্ছাচারি এমন আচরণে এ নিয়ে চরম ক্ষোভ ছড়িয়ে পড়েছে শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে।

অভিভাবকদের অভিযোগ, শিক্ষার্থীদের জিম্মি করে অতিরিক্ত ভর্তি ফি আদায়ের জন্য উৎসবের দিনেও বই বিতরণ করা হয়নি। অথচ স্কুলটি সরকারি। লোক দেখানোর জন্য শুধুমাত্র ১০০ শিক্ষার্থীকে বই দেওয়া হয়েছে। অন্যদেরকে ভর্তি হয়ে বই নিতে বলা হয়েছে।

এক শিক্ষার্থীর অভিভাবক অভিযোগ করে জানান, তার ছেলে রাজশাহী শিক্ষা বোর্ড মডেল স্কুল অ্যান্ড কলেজের দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী। ওই শ্রেণির জন্য এবার ভর্তি ফি ধরা হয়েছে চার হাজার ৫০০ টাকা। ওই টাকা দিয়ে ২ জানুয়ারি থেকে ৬ জানুয়ারির মধ্যে ভর্তি হয়ে বই নিতে বলা হয়েছে। এর আগে বই দেওয়া হবে না বলে অধ্যক্ষ তায়েফুর রহমান সাফ জানিয়ে দিয়েছেন।

জানা গেছে, এই শিক্ষা প্রতিষ্ঠানটিতে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে শিক্ষার্থী রয়েছে প্রায় ২ হাজার। কিন্তু গতকাল বুধবার বই দেওয়া হয়েছে মাত্র ১০০ জনের হাতে। আনুষ্ঠানিকভাবে বই বিতরণের জন্য শুধুমাত্র ১০০ জনের হাতে বই দেওয়া হয়। অন্যদের ভর্তির আগে বই দেওয়া হবে না বলে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়। এ নিয়ে শিক্ষার্থীরা অনেকেই বই না পেয়ে কাঁদতে কাঁদতে বাড়িতে চলে যায়। পরে অভিভাবকদের মাঝে বিষয়টি চরম ক্ষোভ ছড়িয়ে পড়ে।

তবে অধ্যক্ষ তায়েফুর রহমানের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলার জন্য তাকে পাওয়া যায়নি।

স/আর

সর্বশেষ - রাজশাহীর খবর