অধিনায়কই থাকছেন মিসবাহ!

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

পাকিস্তান টেস্ট দলের অধিনায়কই থাকবেন মিসবাহ উল হক। তবে এটা নির্ভর করছে সে খেলাটা কি চালিয়ে যাবেন কিনা? এমনটিই জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান শাহরিয়ার খান। তার মতে অবসর না নিলে অভিজ্ঞ এ ব্যাটসম্যানই নেতৃত্বে থাকবেন। বর্তমানে টেস্ট ছাড়া জাতীয় দলের আর কোনো ফরম্যাটে খেলছেন না মিসবাহ।

 

এ ব্যাপারে শাহরিয়ার বলেন, ‘আমি মিসবাহ’রস সঙ্গে দুবাইয়ে দেখা করেছি। সেখানে আমাদের মাঝে দীর্ঘ সময় কথা হয়েছে। সে তার ভবিষ্যত পরিকল্পনা জানানোর জন্য আরও ১০ থেকে ১৫ দিনের সময় নিয়েছে।’

 

মিসবাহ পাকিস্তানের সফল অধিনায়কদের একজন। তার অধীনে দলটি টেস্টে প্রথমবারের মতো শীর্ষে উঠেছিল। তাই বোর্ড তার নেতৃত্ব এখনই কেড়ে নিতে চায় না।

 

শাহরিয়ার আরও বলেন, ‘মিসবাহ ২০১০ সাল থেকে দলকে নেতৃত্ব দিচ্ছে। সে পাকিস্তানের জন্য দারুণ কি‍ছু করেছে। সুতরাং সে যদি অবসর না নেয় তবে অধিনায়ক হিসেবেই দলে থাকতে পারবে।’

 

গত অস্ট্রেলিয়া সফরের পর থেকেই মিসবাহ’র সমালোচনা শুরু হয়। যেখানে তিন ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয়েছিল পাকিস্তান। পাশাপাশি ওয়ানডে অধিনায়ক আজহার আলীকে সরিয়ে টি-টোয়েন্টি দলনেতা সরফরাজ আহমেদকে ওয়ানডের অধিনায়ক করা হয়।

 

পরে বিভিন্ন মহল থেকে গুঞ্জন আসা শুরু করে পাকিস্তান ক্রিকেটের তিন ফরম্যাটেই এক অধিনায়ক করা হোক। ফলে সাদা পোশাকেও সরফরাজের নেতৃত্বের জোর দাবি ওঠে। কিন্তু পিসিবি এখনও মিসবাহ’র ওপরই ভারসা রাখছে।

সূত্র: বাংলা নিউজ