বুধবার , ৯ অক্টোবর ২০২৪ | ২৫শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

‘১৭ বছরে কোনো উন্নতি হয়নি, ফান্ডে হাজার কোটি থেকে কী লাভ’

Paris
অক্টোবর ৯, ২০২৪ ৮:১০ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক তামিম ইকবাল বলেছেন, ক্রিকেট বোর্ডের ফান্ডে ১ হাজার ২০০ কোটি টাকা পড়ে আছে। অথচ গত ১৭ বছরে দেশের ক্রিকেটে তেমন কোনো উন্নয়ন হয়নি।

একটি অনলাইন পোর্টালকে দেওয়া সাক্ষাৎকারে তামিম বলেন, বাংলাদেশ ক্রিকেটকে আপনি যদি সত্যিই এগিয়ে নিতে চান তাহলে পুরো প্রক্রিয়াই পাল্টাতে হবে। দুই বছরে কি এই সাফল্য পাওয়া সম্ভব? না, পাঁচ বছর কিংবা তারও বেশি সময় লাগতে পারে। ধৈর্য প্রয়োজন।

নিজের একটি অভিজ্ঞতাও তুলে ধরে এই বাঁহাতি ওপেনার বলেন, ২০০৬-০৭ মৌসুমে আমার আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়। ২০২৪ সালে এখন যখন কথা বলছি, এই ১৭ বছরে ঢাকায় অনুশীলনের সুযোগ-সুবিধার কোনো উন্নতি হয়নি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)কে নিয়ে তামিম বলেন, ‘মজার বিষয় হলো, বিসিবি যখন দাবি করে তাদের ব্যাংকে ১ হাজার ২০০ কোটি টাকা আছে, এটা শুনে মনে কি লাভ? ১ হাজার ২০০ কোটি টাকা অলস পড়ে থাকবে কেন? ব্যাংক হিসাবে থাকবে ২০০ কোটি, আর ১০০০ কোটি অবকাঠামোগত উন্নয়নে বিনিয়োগ করা উচিত। কোনো করপোরেট প্রতিষ্ঠানকে জিজ্ঞাসা করলে তারাও বলবে বিনিয়োগটাই পথ। বিসিবি কি সেটা করেছে? যদি করে থাকে, তাহলে অবকাঠামো কোথায়?’

তামিমের প্রশ্ন, ঢাকায় মিরপুরের বাইরে আরেকটি স্টেডিয়াম কোথায়? অবশ্যই আমাদের মিরপুরের মতো আরেকটি ফ্যাসিলিটির প্রয়োজন। নির্দিষ্ট শক্তি অনুযায়ী কিছু নির্দিষ্ট উইকেটে খেলতে আমার আপত্তি নেই। কিন্তু ঘরোয়া পর্যায়ে ভালো উইকেট বানানোও গুরুত্বপূর্ণ। এভাবে ক্রিকেটারদের পরখ করে আন্তর্জাতিক মঞ্চের জন্য প্রস্তুত করা যায়।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - খেলা