মঙ্গলবার , ২৭ আগস্ট ২০২৪ | ৩রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সেরা এশীয় অভিনেতার পুরস্কার পেলেন জিশান আইয়ুব

Paris
আগস্ট ২৭, ২০২৪ ৪:০৪ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

বলিউডের মেধাবী অভিনেতাদের একজন জিশান আইয়ুব। ক্যারিয়ারে কেন্দ্রীয় চরিত্র খুব বেশি পাননি জিশান, কিন্তু পার্শ্বচরিত্রেই নিজের অভিনয় প্রতিভার প্রমাণ দিয়েছেন। তারই স্বীকৃতি হিসেবে এবার পেলেন সেপটিমিয়াস অ্যাওয়ার্ড। ‘স্কুপ’ সিরিজে অন্যতম প্রধান চরিত্রে অভিনয়ের জন্য সেরা এশীয় অভিনেতা হয়েছেন জিশান।

পুরস্কার পাওয়ার অভিব্যক্তি হিসেবে জিশান বলেন, ‘কেউ নিরন্তর চেষ্টা চালিয়ে গেলে একদিন পুরস্কৃত হয়।’ 

সেপটিমিয়াস অ্যাওয়ার্ডের এবারের আসর বসেছিল ১৯-২০ আগস্ট। বিশ্বের বিভিন্ন দেশের ফিচার ফিল্ম, সিরিজ, ড্রামা, ডকুমেন্টারিকে পুরস্কারের জন্য বিবেচনা করা হয় এ পুরস্কার অনুষ্ঠানের জন্য। সেখানেই জিশান মনোনীত হন সেরা অভিনেতাদের তালিকায়।

জিশান সেরা অভিনেতার পুরস্কার পাওয়ার খবর প্রকাশ করেন স্কুপের নির্মাতা হানসল মেহতা। এক্সে (সাবেক টুইটার) তিনি লেখেন, ‘একজন ভালো মানুষকে আড়ালে রাখা যায় না। অভিনন্দন জিশান আইয়ুব। দেরিতে হলেও তুমি তোমার প্রাপ্য পেয়েছ।
এটা সেসব জুরির জন্য শিক্ষা, যারা একটা অসাধারণ পারফরম্যান্সকে এড়িয়ে যায়।’ 

জিগনা বোহরার আত্মজৈবনিক স্মৃতিচারণা ‘বিহাইন্ড বারস ইন বাইকুল্লা : মাই ডেজ ইন প্রিজন’ থেকে ‘স্কুপ’ নির্মাণ করেছিলেন হানসল মেহতা। সিরিজটিতে অভিনয় করেন কারিশমা তান্না, জিশান আইয়ুব, হারমান বাওয়েজা, তন্নিষ্ঠা চ্যাটার্জি প্রমুখ। সংবাদপত্র, গণমাধ্যমের দুর্নীতি ও গলা টিপে ধরার মতো বিষয়গুলো উঠে এসেছিল সিরিজে। জিশান অভিনয় করেছিলেন একজন সৎ, নিষ্ঠাবান সম্পাদক ইমরান সিদ্দিকী চরিত্রে।

 

অ্যাওয়ার্ড নিতে আমস্টারডাম যেতে পারেননি জিশান। হিন্দুস্তান টাইমসের সঙ্গে এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘হানসল স্যার আমাকে জানিয়েছিলেন যে সেখানে আমি মনোনীত হয়েছি। যাওয়ার পরিকল্পনাও করেছিলাম, কিন্তু পরে ব্যস্ততার কারণে হয়ে ওঠেনি। তা ছাড়া আমাকে তেমন কিছু জানানো হয়নি যে গরজ করে যাব। পরে তিনি যখন বিজয়ীদের তালিকা দেখালেন, আমি অবাকই হয়েছিলাম।’

জিশান অভিনয় করেছেন বেশ কিছু জনপ্রিয় সিনেমায়। এর মধ্যে শাহরুখ খান ও নওয়াজউদ্দিন সিদ্দিকী অভিনীত ‘রইস’ অন্যতম। এতে তিনি ছিলেন শাহরুখের বন্ধুর চরিত্রে। সাদিক চরিত্রে অভিনয় করে এ সিনেমার মাধ্যমে জিশান দর্শকের নজরে এসেছিলেন। নিজের ক্যারিয়ারে শাহরুখ খানের অনেক অবদান আছে এমন কথা বহুবার বলেছেন জিশান। সেই সঙ্গে কৃতজ্ঞতাও জানিয়েছেন তার প্রতি।

 

সূত্র:  কালের কণ্ঠ

সর্বশেষ - বিনোদন