বুধবার , ৯ অক্টোবর ২০২৪ | ২৫শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সুস্থ হয়েছেন সৌদি বাদশাহ

Paris
অক্টোবর ৯, ২০২৪ ৮:৪৩ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজ বুধবার ফুসফুসের প্রদাহজনিত সমস্যা থেকে সেরে উঠেছেন। সরকারি গণমাধ্যমে প্রচারিত রাজকীয় আদালতের বিবৃতি থেকে এ তথ্য জানা গেছে।

এই ঘোষণার তিন দিন আগে জানানো হয়েছিল, ৮৮ বছর বয়সী বাদশাহ সালমানের ফুসফুসে সংক্রমণ হয়েছে এবং চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী তার কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হবে।

এর আগে গত মে মাসে প্রথম জানা যায়, বাদশাহ সালমান ফুসফুসের সমস্যায় ভুগছেন, যার সঙ্গে ছিল জ্বর ও গিঁটের ব্যথার মতো উপসর্গ।

সে সময় তাকে অ্যান্টিবায়োটিকের মাধ্যমে চিকিৎসা দেওয়া হয়েছিল। তার কিছুদিন পরই তিনি সেরে উঠেছিলেন।

বাদশাহ সালমান ২০১৫ সাল থেকে সৌদি আরবের সিংহাসনে আছেন। ২০১৭ সালে তার ছেলে যুবরাজ মুহাম্মদ বিন সালমান উত্তরাধিকার হিসেবে প্রথম স্থানে জায়গা করে নেন এবং তিনিই বর্তমানে সৌদি আরবের দৈনন্দিন শাসনের দায়িত্ব পালন করছেন।

বিশ্বের সর্ববৃহৎ অপরিশোধিত তেল রপ্তানিকারক দেশ সৌদি আরব দীর্ঘদিন ধরে বাদশাহ সালমানের স্বাস্থ্যের বিষয়ে সব ধরনের জল্পনা-কল্পনা বন্ধের চেষ্টা করছে।

এদিকে যুবরাজ সালমান মঙ্গলবার মন্ত্রিসভার বৈঠকের সময় তার বাবার স্বাস্থ্যের বিষয়ে সবাইকে আশ্বস্ত করেন বলে সরকারি গণমাধ্যম জানিয়েছে। বাদশাহ সালমান সর্বশেষ ২৪ সেপ্টেম্বর মন্ত্রিসভা বৈঠকে সভাপতিত্ব করেন।

বাদশাহ সালমানের শাসনকালে সৌদি আরবে বেশ কিছু গুরুত্বপূর্ণ সামাজিক ও অর্থনৈতিক সংস্কার হয়েছে, যার অধিকাংশই পরিচালিত হয়েছে তার ছেলের অধীনে।

যুবরাজ সালমান সৌদি আরবকে ভবিষ্যতে তেলনির্ভরতার বাইরে নিয়ে যাওয়ার জন্য কাজ করছেন।

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - আন্তর্জাতিক