মঙ্গলবার , ৯ জুলাই ২০২৪ | ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শাকিবের শেষ ৩ সিনেমায় আয় ছাড়াল শত কোটি

Paris
জুলাই ৯, ২০২৪ ৯:৫২ অপরাহ্ণ

বিনোদন ডেস্ক :
ঢাকাই চলচ্চিত্রের শীর্ষ নায়ক শাকিব খান। গেল এক বছরে প্রেক্ষাগৃহে তিনটি সিনেমা মুক্তি পেয়েছে এই নায়কের। ‘প্রিয়তমা’, ‘রাজকুমার’ ও ‘তুফান’ দিয়ে প্রেক্ষাগৃহে দর্শকদের ঢল নামিয়েছেন তিনি।

আয়ের দিক থেকে অতীতের সকল সিনেমাকেই ছাড়িয়ে গেছে শাকিবের সবশেষ মুক্তিপ্রাপ্ত এই তিন ছবি। সিনেমা সংশ্লিষ্টদের থেকে পাওয়া তথ্যমতে, শাকিব খানের এই তিন সিনেমার আয় ছাড়িয়েছে ১০০ কোটি।

‘রাজকুমার’ মুক্তির আগে যা বললেন শাকিবের ‘প্রিয়তমা’

যেটার শুরু হয়েছে গেল বছর ঈদুল আযহায় মুক্তিপ্রাপ্ত আরশাদ আদনানের প্রযোজনায় হিমেল আশরাফের পরিচালনায় ‘প্রিয়তমা’ সিনেমা দিয়ে। ঢালিউডে অলটাইম ব্লকবাস্টার ও সর্বোচ্চ আয়ের ‘বেদের মেয়ে জোসনা’ সিনেমাকে পেছনে মেলে সর্বাধিক আয় তুলে আনে ‘প্রিয়তমা’।

প্রযোজনা সংস্থা ভার্সেটাইল মিডিয়ার তরফ থেকে দাবি করা হয়, ‘প্রিয়তমা’ বিশ্বব্যাপী ৪২ কোটি টাকার গ্রস কালেকশন এনে দিয়েছে। যা দেশের সিনেমা ইন্ডাস্ট্রির জন্য রেকর্ড।

এরপর ২০২৪ সালের ঈদুল ফিতরে মুক্তি পায় একই নায়কের ‘রাজকুমার’ সিনেমা। এই সিনেমাতেও প্রযোজক ও পরিচালকের দায়িত্বে ছিলেন আরশাদ আদনান ও হিমেল আশরাফ। প্রিয়তমার রেকর্ড ভাঙতে না পারলেও বিশ্বব্যাপী প্রায় ২৬ কোটি টাকা আয় করে এই সিনেমা। এছাড়া ওটিটি প্ল্যার্টফর্ম থেকেও মোটা অঙ্কের অর্থ আসে।

সবশেষ প্রেক্ষাগৃহে ‘তুফান’ দিয়ে তুফান বইয়ে দিচ্ছেন শাকিব খান। গত ঈদুল আজহায় রায়হান রাফী নির্মিত এই সিনেমা দেশের প্রতিটি প্রেক্ষাগৃহে ঝড় তুলেছে। দেশের গণ্ডি পেড়িয়ে বিশ্বের আরও ১৫টি দেশেও তুফান চলছে।

‘তুফান’ সিনেমা দেখলেন মাত্র একজন দর্শক!

প্রযোজনা সংস্থার তথ্য মোতাবেক, তুফান এরই মধ্যে ৩৫ কোটি গ্রস কালেকশন করেছে। এই আয় ৫০ কোটি ছাড়িয়ে যেতে পারে। যদিও শাকিব খান আশা করছেন, ‘তুফান’ ১০০ কোটি গ্রস কালেকশন এনে দিবে।

সব মিলিয়ে তিনটি ছবিতে ইতোমধ্যেই ১০০ কোটির বেশি আয় এনে দিয়েছেন শাকিব খান। যে কারণে পরবর্তী ছবিতে ২ কোটি পারিশ্রমিক হাঁকাচ্ছেন এই নায়ক। শাকিবকে নিয়ে নির্মাতারা যেভাবে সাফল্যের মুখ দেখছেন, এমন পারিশ্রমিক দিয়ে ছবি বানাতেও হয়তো দ্বিতীয়বার ভাববেন না।

সর্বশেষ - বিনোদন

...