মাধ্যমিকে ভর্তি পদ্ধতির দুই প্রস্তাব

করোনাকালীন সময়ে মাধ্যমিকে দুটি উপায়ে ভর্তি পদ্ধতির কথা জানিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর। এই দুটি প্রস্তাবনার একটি হলো, প্রথম শ্রেণিতে লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা। অন্যটি হলো, ৯ দিনে ৩৮টি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে পরীক্ষা নেওয়া। যদি এই সিদ্ধান্ত কার্যকর হয় তবে এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষা নেওয়া হবে।

মাউশির উপপরিচালক মো. এনামুল হক হাওলাদার গণমাধ্যমকে বলেন, তারা শিক্ষা মন্ত্রণালয়ের কাছে প্রস্তাব পাঠিয়েছেন। এখন শিক্ষা মন্ত্রণালয় ঠিক করবে, কীভাবে ভর্তির কাজটি হবে।

অন্যান্য বছর ডিসেম্বরের শুরুতে বিদ্যালয়গুলোতে ভর্তির আবেদন নেওয়া শুরু হয়। তবে এ বছর করোনার কারণে শিক্ষাপঞ্জি এলোমেলো হয়েছে। সরকারি সিদ্ধান্ত অনুযায়ী ১৯ ডিসেম্বর পর্যন্ত সব বিদ্যালয় বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।