মঙ্গলবার , ২২ অক্টোবর ২০২৪ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

মাঠে ফেরা হচ্ছে না বাটলারের, ইংলিশ ক্রিকেটে নতুন অধিনায়ক

Paris
অক্টোবর ২২, ২০২৪ ১:৩৯ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক:
এক এক করে ৬ অধিনায়ক পাচ্ছে ইংল্যান্ড। টেস্ট দলের নিয়মিত অধিনায়ক বেন স্টোকস লম্বা সময় ভুগেছিলেন ইনজুরিতে। অলি পোপের অধীনে তাই দুই সিরিজ পার করেছিল ইংল্যান্ড। স্টোকস অবশ্য ফিরেছেন পাকিস্তান সিরিজ দিয়ে। কিন্তু সাদা বলের অধিনায়ক জশ বাটলারের দুর্ভাগ্যটা যেন পিছু ছাড়ছে না। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে ফেরার কথা ছিল।

কিন্তু উইন্ডিজ সফরের ওয়ানডে সিরিজটাতেও খেলা হচ্ছে না তার। পায়ের পেছনের পেশির চোটের কারণে আগামী সপ্তাহে শুরু হতে যাওয়া ক্যারিবিয়ান সফরের দল থেকে ছিটকে গেছেন বাটলার। গত ৪ মাস থেকে চোটে ভুগছেন এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ইংল্যান্ডের বাদ পড়ার পর থেকেই আর কোনো ম্যাচ খেলতে পারেননি তিনি।

পায়ের পেছনের পেশির চোটের কারণে বাটলার এই মৌসুমের হানড্রেডে ম্যানচেস্টার অরিজিনালের পক্ষে একটি ম্যাচও খেলতে পারেননি তিনি। এরপর সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও দলে ছিলেন না। বাটলারের পুনর্বাসন কিছুটা ধীর গতিতে হওয়ায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজে খেলা হচ্ছে না।

যদিও টি-টোয়েন্টি সিরিজটা তিনি খেলবেন বলেই আশাবাদী ইংল্যান্ড ক্রিকেটের কর্তারা। বাটলার ওয়ানডে সিরিজ শেষে সরাসরি বার্বাডোজে দলের সঙ্গে যোগ দেবেন। ৯ নভেম্বর থেকে শুরু হবে পাঁচ ম্যাচের সেই টি-টোয়েন্টি সিরিজ।

বাটলারের অবর্তমানে লিয়াম লিভিংস্টোন ইংল্যান্ডের ওয়ানডে দলকে নেতৃত্ব দেবেন। এবারই প্রথম লিভিংস্টোন জাতীয় দলকে নেতৃত্ব দেবেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে হ্যারি ব্রুক দলকে নেতৃত্ব দিয়েছিলেন। এই সিদ্ধান্তের ফলে নিশ্চিত হলো, চলতি বছরে ইংল্যান্ডের ৬ষ্ঠ অধিনায়কের নাম। এর আগে বেন স্টোকস, জস বাটলার, ওলি পোপ, ফিল সল্ট ও হ্যারি ব্রুক ছিলেন অধিনায়কের ভূমিকায়।

ওয়েস্ট ইন্ডিজ সফরের দলে এসেক্সের উইকেটকিপার মাইকেল পিপারকে ডেকেছে ইসিবি। মাত্র সাতটি লিস্ট ‘এ’ ম্যাচের অভিজ্ঞতা নিয়েই জাতীয় দলে ডাক পেয়েছেন পিপার। ২০২৪ এর ভাইটালিটি ব্লাস্টে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনি। চলতি বছর দেখা পেয়েছেন প্রথম শ্রেণির প্রথম শতকও।

 

সর্বশেষ - খেলা