মঙ্গলবার , ১১ জুন ২০২৪ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

মনে আছে থ্রি ইডিয়টসের সেই মিলিমিটারের কথা?

Paris
জুন ১১, ২০২৪ ১:০৮ অপরাহ্ণ

বিনোদন ডেস্ক:
‘থ্রি ইডিয়টস’ সিনেমার সেই বিখ্যাত সংলাপ— ‘ক্যায়সে পেহেচানোগে… মিলিমিটার আব সেন্টিমিটার যো বন গ্যায়া হ্যায়’ (কি করে চিনবেন, মিলিমিটার তো এখন সেন্টিমিটার হয়ে গেছে)। দর্শকদের মনে জায়গা করে নিয়েছিল এই মিলিমিটার চরিত্রটি। সিনেমায় যিনি এই মিলিমিটার চরিত্রতে অভিনয় করেছিলেন, তার আসল নামটাও জানেন না অনেকেই।

রাহুল কুমার। এটাই আসল নাম ‘থ্রি ইডিয়েটস’র মিলিমিটারের। তবে অভিনয় সফলতা পেলেও তার নামটা রয়ে গিয়েছিল আড়ালেই। তবে রাহুল কেবল এই একটা সিনেমায় অভিনয় করেননি। ‘দ্য ব্লু আমব্রেলা’ সিনেমার হাত ধরে বলিউডে পা রেখেছিলেন তিনি। ওমকারা সিনেমাতেও কারিনা কাপুর, অজয় দেবগণ ও সাইফ আলি খানের সঙ্গে অভিনয় করেছিলেন রাহুল। তবে তেমনভাবে নজর কাড়তে পারেনি। রাহুলকে খ্যাতি এনে দিয়েছিল ‘থ্রি ইডিয়েটস’ই।

বলিউডে টিকে থাকার লড়াইটা এতটা সহজ নয়। খ্যাতি পেয়েও, কার্যত হারিয়ে যান রাহুল। তবে তিনি যে একেবারে কাজ পাননি এমনটা নয়। ‘ফির ভি না মানে.. বততমিজ দিল’, ‘নীলি ছত্রী ওয়ালে’, ‘ইয়াম হ্যায় হাম’র মতো একাধিক সিনেমাতে অভিনয় করেছেন রাহুল। তবে খ্যাতি পাননি। তেমনভাবে নজরেও আসেননি। কখনো বলিউড থেকে দূরত্ব বজায় রেখে, কখনও আবার কাজের একাধিক চেষ্টা করেও ‘থ্রি ইডিয়টস’র পরে তেমনভাবে নজরে আসতে পারেননি রাহুল।

শেষবার রাহুলকে দেখা গিয়েছিল জনপ্রিয় ওয়েব সিরিজ ‘বন্দিশ ব্যান্ডিড’-এ। তবে তিনি যে এই সিরিজে ছিলেন, সেটাই নজরে আসেনি অনেকেরই। ফলে বারবার অসফল হয়েও ক্যারিয়ারকে বদলাননি রাহুল। বরং তিনি বারবারই চেষ্টা করেছেন নজরে আসার। আর এখন, রাহুলকে দেখলে চেনাই যায় না। উচ্চতায় তিনি ছাড়িয়ে গিয়েছেন আমির খানকেও। তার লুকও বেশ অনেকটাই বদলে গিয়েছে।

 

সর্বশেষ - বিনোদন