বুধবার , ১৬ অক্টোবর ২০২৪ | ১লা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাবরকে বাদ দেওয়ায় স্পন্সর হারানোর শঙ্কায় পাকিস্তান!

Paris
অক্টোবর ১৬, ২০২৪ ৫:৪৬ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ইনিংস ব্যবধানে হারের ধাক্কা সামাল দিতে পরের দুই টেস্টের স্কোয়াডে বড় পরিবর্তন এনেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সাবেক অধিনায়ক বাবর আজম, সরফরাজ আহমেদ, শাহিন শাহ আফ্রিদি এবং নাসিম শাহকে দল থেকে বাদ দেওয়া হয়েছে। যদিও পিসিবি আনুষ্ঠানিকভাবে এই বাদ দেওয়াকে ‘বিশ্রাম’ বলছে।

তবে বাবরকে দলে না রাখার সিদ্ধান্ত নেওয়ার পর থেকেই দেশে-বিদেশে সমালোচনার মুখে পড়েছে পিসিবি। সাবেক ইংলিশ অধিনায়ক এই সিদ্ধান্ত ‘বাজে’ হিসেবে বর্ণনা করেছেন। এবার পাকিস্তানের সাবেক ক্রিকেটার রমিজ রাজাও পিসিবির সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছেন।

মুলতানে মঙ্গলবার (১৫ অক্টোবর) দ্বিতীয় টেস্ট শুরুর আগে স্কাই স্পোর্টসকে রমিজ বলেছেন, বাবরকে দলে না রাখার সিদ্ধান্তটি দুম করেই নিয়েছেন পাকিস্তানের নতুন নির্বাচকরা। এই সিদ্ধান্তের ভার ক্রিকেটারের ওপরই ছেড়ে দেওয়া উচিত ছিল।

রমিজের ভাষায়, ‘আমি মনে করি, এটি ছিল (নতুন নির্বাচকদের) দুম করে নেওয়া একটি সিদ্ধান্ত। বেশিরভাগের অভিমত ছিল, তার বিশ্রামের দরকার এবং তাকে স্কোয়াড থেকে পুরোপুরি বাদ দেওয়া হয়েছে।’

এক্ষেত্রে মাঠের ক্রিকেটের চেয়ে বরং ব্যবসায়িক লাভ-ক্ষতির বিষয়টিকে বড় করে দেখেছেন রমিজ, ‘আমাদের বুঝতে হবে, সে পাকিস্তান ক্রিকেটের বিপণনের মূল। এই মুহূর্তে পাকিস্তানে সবসময় একটা বিতর্ক চলছে যে- বাবর আজম আবার ব্যর্থ হতে চলেছেন নাকি তিনি রানে ফিরবেন। আর এই বিষয়গুলো সবকিছুকে আকর্ষণীয় রাখে। বর্তমানে এই পাকিস্তান দলে বিক্রয়যোগ্য কিছু দেখছি না…স্পন্সররাও কিছুটা সতর্ক, কারণ প্রথমত, পাকিস্তান হারের ধারায় আছে, দ্বিতীয়ত, এখন এই টেস্ট ম্যাচে কোনো সত্যিকারের সুপারস্টার খেলছে না।’

প্রসঙ্গত, টেস্ট ক্রিকেটে অনেক দিন ধরেই ছন্দে নেই বাবর। এই সংস্করণে সবশেষ ১৮ ইনিংসে একবারও পঞ্চাশ ছুঁতে পারেননি সাবেক এই অধিনায়ক। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে দুই ইনিংসে তিনি করেন ৩০ ও ৫ রান; ওই ম্যাচে টেস্ট ইতিহাসে প্রথম দল হিসেবে প্রথম ইনিংসে ৫০০ রান করেও ইনিংস ব্যবধানে হারের নজির গড়ে পাকিস্তান।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - খেলা