বৃহস্পতিবার , ১১ আগস্ট ২০১৬ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

প্রয়াণের পাঁচ বছরে তারেক মাসুদ ও মিশুক মুনীর স্মরণে

Paris
আগস্ট ১১, ২০১৬ ৮:০১ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ বিনোদন ডেস্ক:

চলচ্চিত্রকার তারেক মাসুদের পঞ্চম মৃত্যুবার্ষিকী আগামী ১৩ আগস্ট। পাঁচ বছর আগে ওই দিনে তার সঙ্গে চলচ্চিত্রাঙ্গন হারিয়েছে চিত্রগ্রাহক মিশুক মুনীরসহ আরও তিন চলচ্চিত্রকর্মীকে।

 

তারেক মাসুদ ও মিশুক মুনীর স্মরণে যৌথভাবে চলচ্চিত্র প্রদর্শনী ও স্মরণ আলোচনার আয়োজন করেছে ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশ (এফএফএসবি), বাংলাদেশ শিল্পকলা একাডেমি এবং প্রজন্ম ’৭১। তারা জানিয়েছেন, এ আয়োজন সবার জন্য উন্মুক্ত থাকবে।

 

আগামী ১৩ আগস্ট ঢাকার সেগুনবাগিচায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় সংগীত ও নৃত্যকলা মিলনায়তনে অনুষ্ঠিত হবে এটি। এদিন বিকেল সাড়ে ৪টায় থাকবে তারেক মাসুদ নির্মিত চলচ্চিত্র ‘রানওয়ে’র প্রদর্শনী। সন্ধ্যা সাড়ে ৬টায় তারেক মাসুদ, মিশুক মুনীরসহ নিহত চলচ্চিত্রকর্মীদের স্মরণে মঙ্গলপ্রদীপ প্রজ্জ্বলন করা হবে।

 

সন্ধ্যা পৌনে ৭টায় তারেক মাসুদ নির্মিত চলচ্চিত্র ‘রানওয়ে’ বিষয়ে আলোচনা করবেন  চলচ্চিত্র সমালোচক ও অধ্যাপক আ আল মামুন। এ ছাড়া স্মরণ আলোচনায় অংশগ্রহণ করবেন ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশের সভাপতি স্থপতি লাইলুন নাহার স্বেমি, চলচ্চিত্রকার মোরশেদুল ইসলাম, মিশুক মুনীরের সহোদর আসিফ মুনীর, তারেক মাসুদের সহোদর নাহিদ মাসুদ এবং অনল রায়হান।

 

প্রারম্ভিক আলোচনা ও অনুষ্ঠান সঞ্চালন করবেন ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশের সাধারণ সম্পাদক বেলায়াত হোসেন মামুন। সভাপতিত্বে থাকবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক নাট্যজন লিয়াকত আলী লাকী।

সূত্র: বাংলা নিউজ

সর্বশেষ - বিনোদন