সোমবার , ২১ অক্টোবর ২০২৪ | ৫ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পোস্টার নিয়ে ব্যাঙ্গ, মুখ খুললেন আরিয়ানা গ্রান্দে

Paris
অক্টোবর ২১, ২০২৪ ১০:৫৪ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

মার্কিন গায়িকা আরিয়ানা গ্রান্দে ও সিনথিয়া এরিভো অভিনীত মিউজিক্যাল সিনেমা ‘উইকড’-এর পোস্টার প্রকাশ পাওয়ার পর থেকেই বেশ আলোচনায় উঠে এসেছে। তবে মুল আলোচনাটি ভিন্ন। পোস্টারটি নিয়ে ব্যাঙ্গ করে এটিকে বিকৃত করেছে একশ্রেনীর নেটিজেন। যার ফলে খেপেছেন সিনেমাটির দুই অভিনেত্রী।

কয়দিন ধরে পশ্চিমা শোবিজে বিষয়টি নিয়ে আলোচনা-সমালোচনা হচ্ছে। ‘উইকড’-এর পোস্টারকে কৃত্রিম বুদ্ধিমত্তায় (এইআই) ব্যাঙ্গ করছে অনেকে। ব্যাঙ্গাত্মক ওই পোস্টারে সিনথিয়ার চোখ মুছে দেওয়া হয়েছে যা সিনথিয়ার ভক্তরাও মেনে নিতে পারছেন না। আর এ ঘটনায় খেপেছেন অভিনেত্রী-গায়িকা সিনথিয়া।

ইনস্টাগ্রাম স্টোরিতে তিনি লিখেছেন, ‘খুব আপত্তিকর কাজ এটা। আমার চেহারা এডিট করে চোখ ঢেকে দেওয়া হয়েছে, যাতে আমাকে মুছে ফেলা যায়! এটা মোটেও মজার জিনিস নয়। এতে আমাকে এবং আমাদের ছোট করা হয়েছে।’

এবার একই বিষয় নিয়ে মুখ খুললেন আমেরিকান গায়িকা-অভিনেত্রী আরিয়ানা।

তিনি মনে করেন, কৃত্রিম বুদ্ধিমত্তা অত্যন্ত সমস্যাজনক একটি প্রযুক্তি। আরিয়ানার ভাষ্য, ‘এটা খুব জটিল। তবে এখন সম্ভবত মানিয়ে নেওয়ার সময় চলছে। এআই এখন আমাদের চেয়েও বড়, এটা নিয়ে ভক্তরা মজা নিচ্ছে এবং যে যার মতো এডিট করছে।’
সহশিল্পী সিনথিয়ার প্রসঙ্গে আরিয়ানা বলেন, ‘সিনথিয়া আমার বোনের মতো, তাঁর প্রতি আমার শ্রদ্ধাবোধ রয়েছে এবং তাঁকে আমি ভালোবাসি।

তবে এখন আসলে মানিয়ে নেওয়ার সময়। এই বড় প্রযুক্তিকে আমাদের মানিয়ে নিতে হবে।’
‘উইকড’ সিনেমাটি দুই খণ্ডে নির্মিত হয়েছে। এর মধ্যে প্রথম পর্ব আসবে ২২ নভেম্বর। জন এম চু নির্মিত এ সিনেমা পরিবেশনা করবে ইউনিভার্সেল পিকচারস। সিনেমাটিতে আরো আছেন মিশেল ইয়ো, জেফ গোল্ডবাম, জনাথন বেইলি, এথান স্লেটার প্রমুখ।

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - বিনোদন