রবিবার , ১৩ অক্টোবর ২০২৪ | ২৮শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

টাকা নিয়েও সিনেমা বানাননি শাকিব

Paris
অক্টোবর ১৩, ২০২৪ ১০:২২ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

ঢালিউড নায়ক শাকিব খান। অভিনয় ঘিরেই তার ব্যস্ততা বলা যায়। প্রযোজনা সংস্থাও আছে তার। সেটা থেকে সিনেমাও বানিয়েছেন। সিনেমা বানানোর জন্য সরকারের কাছেও চেয়েছিলেন অনুদান।

২০২১-২২ অর্থবছরে আওয়ামী সরকারের কাছ থেকে প্রযোজক হিসেবে ‘মায়া’ নামের সিনেমার জন্য ৬৫ লাখ টাকার অনুদান পেয়েছিলেন শাকিব খান। সিনেমাটি পরিচালনা করার কথা হিমেল আশরাফের। অনুদানের প্রথম কিস্তির চেক সরকারের কাছ থেকে তুলে নিলেও এখন পর্যন্ত সিনেমার শুটিং শুরু করেননি শাকিব খান।

নিয়ম অনুযায়ী অনুদানের চেক পাওয়ার নয় মাসের মধ্যে সিনেমা নির্মাণ করে তথ্য মন্ত্রণালয়ে জমা দেওয়ার কথা। সিনেমা নির্মাণে দেরি হলে যুক্তিসংগত কারণ দেখিয়ে আবেদন করে সময় বাড়িয়ে নেওয়া যায়।

সিনেমাতো নির্মাণ করেনইনি, বরং শাকিব খান সেরকম কোনো আবেদন করেছেন বলে জানা যায়নি। রাষ্ট্রের টাকা ঘরে তুলে এখনও বসে আছেন নীরবে।

এদিকে ওই বছরে ১৯টি সিনেমা অনুদান পেয়েছিল। এরমধ্যে অনেকগুলো মুক্তি পেয়েছে ও বেশ কিছু সিনেমার শুটিং শেষ। একটি জমা আছে সেন্সর বোর্ডে। একই বছর ১৯ সিনেমার মধ্যে শাকিবের সাবেক স্ত্রী নায়িকা অপু বিশ্বাসও ‘লাল শাড়ি’ নামে একটি সিনেমার জন্য অনুদান পেয়েছেন। তিনি সিনেমাটি নির্মাণ করে মুক্তিও দিয়েছেন। কিন্তু শাকিব এখনও কাজ শুরু করেননি। মানেননি অনুদানের শর্ত তথা রাষ্ট্রীয় নিয়ম-কানুন।

এদিকে গত বছর নির্মাতা হিমেল জানিয়েছিলেন ‘রাজকুমার’ সিনেমার পর শুরু হবে মায়ার শুটিং, পরিবর্তন হবে সিনেমার নাম। কিন্তু এখন পরিচালক জানান, মায়া থেকে সরে দাঁড়িয়েছেন তিনি। তাহলে কি আর হচ্ছে না সরকারি অনুদানের সিনেমাটির কাজ?

এর উত্তর জানা নেই হিমেলের কাছে। এ বিষয়ে প্রযোজক-নায়ক শাকিব খানের কাছে জানতে চেয়ে ফোন করা হলেও তিনি সেটা রিসিভ করেননি। এদিকে বর্তমানে এ নায়ক ব্যস্ত ‘বরবাদ’ নামে একটি সিনেমা নিয়ে। যৌথ প্রযোজনার এ সিনেমাটি বানাচ্ছেন মেহেদী হাসান হৃদয়। মুক্তির অপেক্ষায় আছে অনন্য মামুন পরিচালিত ‘দরদ’। এটি ১৫ নভেম্বর মুক্তি পাওয়ার কথা রয়েছে।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - বিনোদন