সোমবার , ১৯ সেপ্টেম্বর ২০১৬ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে শেখ হাসিনা

Paris
সেপ্টেম্বর ১৯, ২০১৬ ১০:৫৪ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

জাতিসংঘের সাধারণ পরিষদের ৭১তম অধিবেশনে যোগ দিতে গতকাল রোববার যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

আগামী ২১ সেপ্টেম্বর অষ্টমবারের  মতো জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। দুদিনের ওয়াশিংটন সফর শেষে ২৫ সেপ্টেম্বর শেখ হাসিনা ঢাকার উদ্দেশে যুক্তরাষ্ট্র ত্যাগ করবেন।

 

কানাডার মন্ট্রিয়ল থেকে এয়ার কানাডার একটি ফ্লাইটে নিউইয়র্কের লা গুয়ারদিয়া বিমানবন্দরে স্থানীয় সময় বেলা ৩টায় অবতরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মাদ জিয়াউদ্দিন এবং জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন এ সময় সেখানে তাঁকে স্বাগত জানান।

 

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে স্লোগান দেন। একই সঙ্গে যুক্তরাষ্ট্র বিএনপির নেতাকর্মীরা তাঁর এ সফরের নিন্দা জানিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন।

 

বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রী যান ম্যানহাটনের ওয়ালডর্ফ এস্টোরিয়া হোটেলে।

 

এদিকে, নিউইয়র্কের বাংলাদেশি অধ্যুষিত এলাকা জ্যাকসন হাইটসসহ বিভিন্ন এলাকায় প্রধানমন্ত্রীর এ সফর উপলক্ষে ব্যাপক প্রচার-প্রচারণা চলছে। আগামী ২১ তারিখ স্থানীয় বাংলাদেশিদের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেওয়া হবে। এই কর্মসূচিকে সফল করতে প্রস্তুতিও নিচ্ছেন স্থানীয় নেতারা।

সূত্র: এনটিভি

সর্বশেষ - আন্তর্জাতিক