শুক্রবার , ৫ মে ২০২৩ | ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

জমি সংক্রান্ত বিরোধে দুপক্ষের সংঘর্ষে কৃষকের মৃত্যু, আহত ৮

Paris
মে ৫, ২০২৩ ৫:৩৫ অপরাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক:

শেরপুরে নকলা উপজেলায় ৮ নসবদীদ চর অষ্টধর ইউনিয়নের চরবসন্তি গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুই পক্ষের সংঘর্ষে এক বর্গাচাষি খুন হয়েছেন। নিহত আলী হোসেন (৬০) ওই গ্রামের মৃত নবাব আলীর ছেলে।

আজ শুক্রবার সকালে এ হতাহতের ঘটনা ঘটে। এ ঘটনায় নিহতের ছোট ভাই শুক্কুর আলীসহ উভয়পক্ষে অন্তত ৮ জন আহত হয়েছে। আহতদের নকলা উপজেলা হাসপাতাল ও ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নকলা থানার ওসি রিয়াদ মাহমুদ জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থলে হাজির হয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শেরপুর জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। এ ঘটনায় নকলা থানায় একটি হত্যা মামলা রেকর্ড করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, নকলার চরবসন্তি গ্রামে সেলিম মিয়ার বিরোধপূর্ণ জমির পাকা ধান কাটা নিয়ে শুক্রবার সকাল ৬টার দিকে দুই পক্ষের সংঘর্ষে কৃষক আলী হোসেন নিহত হন এবং আরো অন্তত ৮ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে গুরুতর তিনজনকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

স্থানীয়রা জানায়, চরবসন্তি গ্রামের সেলিম মিয়ার বিরোধপূর্ণ জমি বর্গাচাষ করে আসছিলেন কৃষক আলী হোসেন। শুক্রবার সকাল ৬টার দিকে বর্গাচাষি আলী হোসেন ক্ষেতের পাকা ধান কাটতে গেলে বাধা দেয় জমির মালিক সেলিম মিয়ার আত্মীয় জমির ওয়ারিশ দাবিদার ইদ্রিস আলী ও শওকত আলী সহ কয়েকজন। এতে দেশিয় ধারালো অস্ত্রশস্ত্র ও লাঠিসোটা নিয়ে দুই পক্ষের সংঘর্ষ শুরু হলে উভয়পক্ষে আহত হয় অন্তত ৯ জন। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে নকলা উপজেলা স্বাস্থ্য হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক আলী হোসেনকে মৃত ঘোষণা করেন।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. সাইদুর রহমান বলেন, ‘বর্তমানে এলাকার পরিবেশ শান্ত রয়েছে। এ ঘটনায় পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।’ সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - অন্যান্য