মঙ্গলবার , ২৭ সেপ্টেম্বর ২০১৬ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

চাঙ্গা হতে কৃষিজমিতে চাষ করেন নওয়াজ

Paris
সেপ্টেম্বর ২৭, ২০১৬ ২:২১ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ বিনোদন ডেস্ক:

কোনো ছবির সেট নয়, উত্তর প্রদেশের পশ্চিমাঞ্চল বুধানার কৃষিজমিতে চাষ করলেন বলিউড অভিনেতা নওয়াজুদ্দিন সিদ্দিকি। পৈতৃক সরিষা ক্ষেতে ঘাম ঝরালেন তিনি। তার চাওয়া, অন্তত এ ক্ষেত্রে যেন গ্রামবাসী তাকে তারকা না মনে করেন!

 

তারুণ্যের সময় থেকেই চাষবাসে অভ্যস্ত ‘গ্যাংস অব ওয়াসেপুর’ তারকা নওয়াজ। যদিও তার বাবা সবসময় পুত্রকে পড়ালেখার দিকে জোর দিতে বলতেন। ৪২ বছর বয়সী এই তারকা রসায়নে ডিগ্রি পেয়েছেন। কিন্তু কৃষিকাজের প্রতি তার ভালোবাসা চুল পরিমাণও কমেনি।

সম্প্রতি উত্তর প্রদেশের ‘কিসান বীমা যোজনা’ (কৃষকদের বীমা পরিকল্পনা) প্রচারণার শুভেচ্ছাদূত নির্বাচিত হয়েছেন নওয়াজ। এমন উদ্যোগের সঙ্গে নিজের সম্পৃক্তি আছে বলে মনে হচ্ছে তার। এনডিটিভিকে তিনি বলেন, ‘কৃষকদের সঙ্গে মতবিনিময়ের সুবাদে তাদের সমস্যা ভালোভাবে বুঝতে পারছি। ব্যক্তিগতভাবে আমি চাষবাসে অভ্যস্ত। তাই কৃষকরা কী ধরনের প্রতিকূলতার সম্মুখীন হন তা জানি। উন্নত গবেষণালব্ধ পদক্ষেপের মাধ্যমে কৃষকদের অবস্থার উন্নতি করাই কিসান বীমা যোজনা কর্মসূচির লক্ষ্য।’

 

গ্রামে এসে কৃষিজমিতে চাষ ‘মাঝি: দ্য মাউন্টেন ম্যান’ তারকা নওয়াজের কাছে শরীরটাকে চাঙ্গা করা আর অনুপ্রেরণা নেওয়ার। গ্রামবাসীকে পর্যবেক্ষণ করে ও তাদেরকে বুঝে ছবিতে কাজ করার সময় তিনি তা কাজে লাগান বলেও জানিয়েছেন। তার কথায়, ‘তালাশ ছবিতে যে চরিত্রে অভিনয় করেছি, সে এই গ্রামেরই কেউ। অনুপ্রেরণা খুঁজতে আমি সবসময় শেকড়ের কাছে ফিরে আসি।’

 

নওয়াজকে সবশেষ সোহেল খান পরিচালিত ‘ফ্রিকি আলি’ ছবিতে গলফার চরিত্রে দেখা গেছে। শিগগিরই পাকিস্তানি লেখক সাদাত হাসান মান্টোর জীবন নির্ভর চলচ্চিত্রের কাজ শুরু করবেন তিনি।

সূত্র: বাংলা নিউজ

সর্বশেষ - বিনোদন