বৃহস্পতিবার , ২১ মার্চ ২০২৪ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

একাধিক পদে জনবল নেবে কাস্টম হাউস

Paris
মার্চ ২১, ২০২৪ ১০:৩০ পূর্বাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক

একাধিক পদে জনবল নেবে ঢাকা কাস্টম হাউস। প্রতিষ্ঠানটি দুই ক্যাটাগরির পদে ১১ ও ১৪তম গ্রেডে তিন জনকে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দেয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

১. পদের নাম: কম্পিউটার অপারেটর

পদসংখ্যা: ১

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি থাকতে হবে। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ ও ইংরেজিতে ৩০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপটিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে।

বেতন স্কেল: ১১,৫০০–৩০,২৩০ টাকা (গ্রেড–১১)

২. পদের নাম: ড্রাফটসম্যান–২

পদসংখ্যা: ২

যোগ্যতা: এসএসসি পাসসহ ডিপ্লোমা ইন ড্রাফটসম্যানশিপ (সিভিল) থাকতে হবে।

বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)

যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন: ফেনী, জয়পুরহাট ও গাইবান্ধা জেলা ছাড়া সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন। তবে সব জেলার এতিম ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থী আবেদন করতে পারবেন।

বয়সসীমা-

১ এপ্রিল ২০২৪ তারিখে সাধারণ প্রার্থী, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, এতিম, আনসার-ভিডিপি প্রার্থী এবং বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার নাতি–নাতনিদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর।

আবেদন যেভাবে করতে হবে-

আগ্রহী প্রার্থীদের এ ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এ লিংক থেকে পাওয়া যাবে। একাধিক পদের বিপরীতে আবেদন করলে তার সব আবেদন বাতিল বলে গণ্য করা হবে।

আবেদন ফি-

অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ১ নম্বর পদের জন্য ৩০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ৩৫ টাকাসহ মোট ৩৩৫ টাকা এবং ২ নম্বর পদের জন্য ২০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ২৩ টাকাসহ মোট ২২৩ টাকা টেলিটক প্রি–পেইড মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা: ২১ মার্চ থেকে ৪ এপ্রিল ২০২৪, বিকেল ৪টা পর্যন্ত।

 

 

সর্বশেষ - চাকরি