শুক্রবার , ৪ অক্টোবর ২০২৪ | ২২শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ইসরাইলি ‘টাইম মেশিন’ দিয়ে বৃদ্ধ থেকে তরুণ করার প্রতারণা

Paris
অক্টোবর ৪, ২০২৪ ৮:৫৩ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

ইসরাইল থেকে আনা এক ‘টাইম মেশিন’ ব্যবহার করে বৃদ্ধদের পুনরায় তরুণ করে তোলা সম্ভব হবে। কয়েক ডজন বৃদ্ধকে তরুণ হওয়ার এমন লোভ দেখিয়ে প্রায় ৩৫ কোটি রুপি হাতিয়ে নিয়েছে এক প্রতারক দম্পতি। ভারতের উত্তর প্রদেশের কানপুরে এ অভিনব প্রতারণার ঘটনা ঘটে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে।

স্থানীয় পুলিশ জানিয়েছে, রাজীব কুমার দুবে ও তার স্ত্রী রশ্মি দুবে কানপুরে একটি থেরাপি সেন্টার চালু করেন। ‘রিভাইভাল ওয়ার্ল্ড’ নামের সেন্টার থেকে মানুষকে প্রতিশ্রুতি দেওয়া হয় যে তারা ইসরাইল থেকে আনা একটি বিশেষ মেশিনের মাধ্যমে ৬০ বছর বয়সী একজন মানুষকে ২৫ বছর বয়সে ফিরিয়ে আনতে সক্ষম।

এই দম্পতি তাদের গ্রাহকদের আশ্বাস দেন, ‘অক্সিজেন থেরাপি’ নামক একটি পদ্ধতির মাধ্যমে বৃদ্ধদের তারুণ্য ফিরিয়ে আনা সম্ভব। রাজীব ও রশ্মি দুবে নিজেরা ভাড়াবাড়িতে বসবাস করলেও তারা মানুষকে বুঝিয়েছে যে দূষিত বাতাসের কারণে তারা দ্রুত বার্ধক্যের দিকে যাচ্ছে। এই বিশেষ ‘অক্সিজেন থেরাপি’ কয়েক মাসের মধ্যেই তাদেরকে সম্পূর্ণ রূপান্তরিত করবে।

কানপুরের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা অঞ্জলি বিশ্বকর্মা জানান, তারা দশটি সেশনের জন্য প্রতি সেশনে ৬ হাজার রুপি করে এবং ৯০ হাজার রুপিতে তিন বছরের বিশেষ প্যাকেজ বিক্রি করছিল।

রেণু সিং নামে এক ভুক্তভোগী অভিযোগ করেছেন, ১০ লাখ ৭৫ হাজার রুপি প্রতারিত হয়েছেন। তার অভিযোগ অনুযায়ী, শত শত মানুষ এই প্রতারণার ফাঁদে পা দিয়ে প্রায় ৩৫ কোটি রুপির ক্ষতির শিকার হয়েছেন।

তার অভিযোগের ভিত্তিতে পুলিশ প্রতারণার মামলা করেছে এবং অভিযুক্ত দম্পতিকে খুঁজে বের করার চেষ্টা করছে। সন্দেহ করা হচ্ছে যে রাজীব ও রশ্মি দুবে বিদেশে পালিয়ে গেছে।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - আন্তর্জাতিক