শুক্রবার , ৪ অক্টোবর ২০২৪ | ২২শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

আরজি কর-কাণ্ড : চিকিৎসকদের কর্মবিরতির বিরুদ্ধে হাইকোর্টে মামলা

Paris
অক্টোবর ৪, ২০২৪ ৯:২৬ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে এক নারী চিকিৎসককে ধর্ষণ ও হত্যাকাণ্ডের তদন্ত দ্রুত ও স্বচ্ছতার সঙ্গে শেষ করা, হাসপাতালে নিরাপত্তাসহ ১০ দাবিতে আন্দোলন করছেন জুনিয়র চিকিৎসকরা। পালন করছেন কর্মবিরতি। তাদের এই কর্মবিরতির বিরুদ্ধে এবার কলকাতা হাইকোর্টে মামলা করা হয়েছে।

কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম ও বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে আজ শুক্রবার এই মামলার শুনানির কথা রয়েছে।

জুনিয়র চিকিৎসকদের কর্মবিরতির বিরুদ্ধে জনস্বার্থে মামলাটি করেছেন স্বেচ্ছাসেবী এক সংস্থার পরিচালক। অভিযোগ, কর্মবিরতি চালিয়ে যাওয়ার সিদ্ধান্তে সুপ্রিম কোর্টের নির্দেশ লঙ্ঘন করেছেন জুনিয়র চিকিৎসকরা। আইনের বাইরে গিয়ে তারা কর্মবিরতি পালন করছেন। এদিকে জুনিয়র চিকিৎসকরা জানিয়েছেন, এখনই কর্মবিরতি প্রত্যাহারের কোনো পরিকল্পনা নেই তাদের।

প্রয়োজনে দিল্লি যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন তারা। জুনিয়র চিকিৎসকদের আন্দোলনের পাশেই রয়েছেন সিনিয়র চিকিৎসকরা। শুরুর দিন থেকেই তাদের সমর্থনও জানিয়ে এসেছেন। তবে এবার সিনিয়র চিকিৎসকরা চাইছেন আন্দোলন, প্রতিবাদ চালিয়ে যাওয়ার পাশাপাশি পূর্ণ কর্মবিরতির পথ থেকে যেন সরে আসেন জুনিয়র চিকিৎসকরা।

গতকাল বৃহস্পতিবার আরজি করের অডিটরিয়ামে জুনিয়র চিকিৎসকদের সঙ্গে আলোচনায় এমনই মত দিয়েছে সিনিয়রদের একাংশ।
৮ আগস্ট রাতে আরজি কর মেডিক্যালের ৩১ বছর বয়সী একজন শিক্ষানবিশ নারী চিকিৎসক ধর্ষণ ও হত্যার শিকার হন। ওই হাসপাতালেরই এক সেমিনারকক্ষ থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। পরে এই ঘটনার সুবিচারের দাবিতে আন্দোলন শুরু করেন জুনিয়র চিকিৎসকরা।

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - আন্তর্জাতিক