বৃহস্পতিবার , ২৬ সেপ্টেম্বর ২০২৪ | ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

৪৯৮ রানের ইনিংস খেলেও আক্ষেপে পুড়ছেন ভারতীয় ব্যাটার

Paris
সেপ্টেম্বর ২৬, ২০২৪ ১:৩৭ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক:
আবারও চারশোর্ধ্ব রানের ব্যক্তিগত ইনিংস দেখলো ভারতের স্কুল ক্রিকেট। গুজরাটের দ্রোণ দেশাই অল্পের জন্য পাঁচশ রানের মাইলফলক স্পর্শ করতে পারেননি। তার ব্যাট থেকে এসেছে ৪৯৮ রানের দুর্দান্ত এক ইনিংস।

গুজরাট ক্রিকেট সংস্থার অধীনে আহমেদাবাদ কেন্দ্রীয় ক্রিকেট বোর্ড আয়োজিত দেওয়ান বল্লুভাই কাপে সেন্ট জেভিয়ার্স স্কুলের হয়ে খেলতে নেমে এই কীর্তি গড়েছেন দ্রোণ। জেএল ইংলিশ স্কুলের বিপক্ষে ৩২০ বলে ৪৯৮ রান করেছেন তিনি। ৮৬টি চার ও সাতটি ছক্কা মেরেছেন এই ব্যাটার। তার ব্যাটে প্রতিপক্ষকে ইনিংস ও ৭১২ রানের ব্যবধানে হারিয়েছে সেন্ট জেভিয়ার্স।

খেলা শুরুর নির্ধারিত সময়ের মধ্যে এক ক্রিকেটার মাঠে না পৌঁছনোয় ১০ জন ক্রিকেটার নিয়ে মাঠে নামতে হয় জেএল ইংলিশ স্কুলকে। তার সুবিধা নেন দ্রোণ। এক ফিল্ডার কম ছিল তার ব্যাটিংয়ের সময়। কোনো বোলারকেই তিনি পাত্তা দেননি।

ম্যাচ শেষে সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘আমি বুঝতেই পারিনি যে ৫০০ রানের কাছে পৌঁছে গেছি। কোনো স্কোরবোর্ড ছিল না। সতীর্থরা কেউ আমাকে জানায়নি। তাদের আমাকে বলা উচিত ছিল। ৫০০ রান একটা মাইলফলক। সেটা হলো না। আমি বড় শট খেলার চেষ্টা করতে গিয়ে আউট হয়েছি। আগে থেকে জানতে পারলে ৫০০ রান করার চেষ্টা করতাম। সেটা হলো না। তাই রাগ হচ্ছে। এমন সুযোগ তো বারবার আসে না।’

৫০০ রান না করতে পারলেও ভারতের ষষ্ঠ ব্যাটার হিসাবে ৪০০ রানের মাইলফলক স্পর্শ করেছেন দ্রোণ। তার আগে যারা এই কীর্তি গড়েছেন তারা হলেন— প্রণব ধনওয়াড়ে (১০০৯ অপরাজিত), পৃথ্বী শ (৫৪৬), দাদাভাই হাভেওয়াল্লা (৫১৫), চমনলাল মালহৌত্র (৫০২ অপরাজিত) ও আরমান জাফর (৪৯৮)।

 

সর্বশেষ - খেলা