শনিবার , ২৪ আগস্ট ২০২৪ | ৩রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

১৫ হাজার রানে দ্বিতীয় বাংলাদেশি মুশফিক

Paris
আগস্ট ২৪, ২০২৪ ১০:৫৪ পূর্বাহ্ণ

 

সিল্কসিটি নিউজ ডেস্ক

পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টে দুর্দান্ত ব্যাটিং করেছেন মুশফিকুর রহিম। প্রথম ইনিংসে দারুণ ফিফটি তুলে তৃতীয় দিন শেষ করে এখনো অপরাজিত আছেন তিনি। ক্যারিয়ারে এটি তার ২৮তম ফিফটি। এর মাধ্যমে সব সংস্করণের ক্রিকেট মিলিয়ে ১৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন তিনি।

১৫ হাজারি ক্লাবে দ্বিতীয় বাংলাদেশি মুশফিক। টাইগারদের হয়ে এর আগে এমন কীর্তি গড়েছেন ওপেনার তামিম ইকবাল। বর্তমানে জাতীয় দলের বাইরে থাকা তামিমের আন্তর্জাতিক রান ১৫ হাজার ২৪৯। চলতি সিরিজেই তামিমকে ছাড়িয়ে যাওয়ার হাতছানি মুশফিকের সামনে।

মুশফিকের সবচেয়ে বেশি রান ওয়ানডেতে। একদিনের ক্রিকেটে ২৭১ ম্যাচ খেলে ৭ হাজার ৭৯২ রান করেছেন এই তারকা। ৩৬.৯২ গড় ও ৯ সেঞ্চুরির সঙ্গে ৪৯ হাফ সেঞ্চুরিতে এই রান করেন তিনি। টেস্টে ৮৮ ম্যাচ খেলে এখনো পর্যন্ত ৫ হাজার ৬৭৬ রান করেছেন তিনি। এই সংস্করণে ১০ সেঞ্চুরির সঙ্গে তার আছে ২৭ হাফ সেঞ্চুরি। টি-টোয়েন্টিতে দেড় হাজার রান আছে মুশফিকের।

১৫ হাজার রানের মাইলফলক থেকে ৩২ রান দূরে থেকে রাওয়ালপিন্ডি টেস্টে নেমেছিলেন মুশফিক। পাঁচে নেমে ধীর-স্থির ব্যাটিংয়ে দলকে এগিয়ে নিয়ে যান তিনি। তাতে ৫ উইকেটে ৩১৬ রান নিয়ে তৃতীয় দিন শেষ করেছে বাংলাদেশ। এর আগে প্রথম ইনিংসে ৬ উইকেটে ৪৪৮ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করে পাকিস্তান। এখনো স্বাগতিকদের চেয়ে ১৩২ রান পিছিয়ে বাংলাদেশ।

টেস্টে তৃতীয় দিনে ফিফটির দেখা পেয়েছেন চার বাংলাদেশি ব্যাটার। এখনো পর্যন্ত ব্যাটিং করা ৭ ব্যাটারের মধ্যে ফিফটি স্পর্শ করতে পারেননি কেবল জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত ও সাকিব আল হাসান। দলের হয়ে সর্বোচ্চ ৯৩ রান আসে ওপেনার সাদমান ইসলামের ব্যাটে। চারে নেমে মুমিনুল হক করেন ৫০ রান। ষষ্ঠ উইকেটে লিটন দাসের সঙ্গে অবিচ্ছিন্ন ৯৮ রানের জুটি গড়ে দিন শেষ করেছেন মুশফিক। ১১২ বলে ৫৫ রান করে অপরাজিত মুশফিক। আরেক পাশে লিটন একটু আগ্রাসী। ৫৮ বলে ৫২ রানে অপরাজিত বাংলাদেশ উইকেটরক্ষক।

 

 

সর্বশেষ - খেলা