রবিবার , ২৯ সেপ্টেম্বর ২০২৪ | ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

১ থেকে ১৪ অক্টোবর ৩ ঘণ্টা ফ্লাইট চলাচল বন্ধ

Paris
সেপ্টেম্বর ২৯, ২০২৪ ১০:০১ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আগামী ১ অক্টোবর থেকে ১৪ অক্টোবর পর্যন্ত প্রতিদিন রাতে সাড়ে ৩ ঘণ্টা ফ্লাইট চলাচল বন্ধ থাকবে। রানওয়ে মেইনটেন্যান্সে এবং আইএলএস-২ ইন্সটলেশনের জন্য রানওয়ের কার্যক্রম ও ফ্লাইট অপারেশন সাময়িকভাবে বিরত থাকবে বলে জানিয়েছে শাহজালাল কর্তৃপক্ষ।

রোববার রাতে শাহজালাল বিমানবন্দরের পরিচালক কামরুল ইসলাম জানান, বিমানবন্দরের ফ্লাইট অপারেশনের নিয়মমাফিক কাজের মধ্যে একটি কাজ রানওয়ে মেইনটেন্যান্স। এই কাজের অংশ হিসাবে রানওয়ে সেন্ট্রাললাইন লাইটস, টাচ ডাউন জোন লাইটস, ইনস্টলেশন অফস্টপ ওয়ে লাইটিং সিস্টেম ফর রানওয়ে ১৪ এবং ৩২ এবং রানওয়ে মেইনটেন্যান্সের কার্যক্রম আগামী ১ অক্টোবর থেকে ১৪ অক্টোবর অর্থাৎ এই ১৪ দিন রাত ১টা থেকে ভোর সাড়ে ৪টা পর্যন্ত অর্থাৎ এই ৩ ঘণ্টা ৩০ মিনিট বন্ধ থাকবে। এতে রানওয়ের কার্যক্রম ও ফ্লাইট অপারেশন সাময়িকভাবে বিরত থাকবে। সংশ্লিষ্ট সব এয়ারলাইনস ও সংস্থাকে জানাতে ইতোমধ্যেই নোটাম জারি করা হয়েছে।

তিনি জানান, এই মেরামতকালীন বিমানবন্দরের সব ফ্লাইটের অবতরণ ও উড্ডয়ন কার্যক্রম সাময়িকভাবে স্থগিত থাকবে। ফলে ফ্লাইট সূচিতে পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে। বিমানবন্দর কর্তৃপক্ষ এ সংক্রান্ত সব এয়ারলাইনস ও স্টেকহোল্ডারদের সঙ্গে সমন্বয় করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে।

যাত্রীদেরকে তাদের স্ব স্ব ফ্লাইট সম্পর্কে অগ্রিম জানাতে সংশ্লিষ্ট এয়ারলাইনসকে এবং যাত্রীদের তাদের ফ্লাইট সূচি পুনরায় নিশ্চিত হওয়ার জন্য বিমানবন্দর কর্তৃপক্ষ পরামর্শ দেওয়া হচ্ছে। প্রয়োজনে বিমানবন্দর কল সেন্টার ১৩৬০০ তে কল করা যেতে পারে।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - জাতীয়