বৃহস্পতিবার , ১৭ অক্টোবর ২০২৪ | ১লা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

হাসপাতালে হামলা, ফিলিস্তিনিদের জীবন্ত পুড়িয়ে দিয়েছে ইসরাইল

Paris
অক্টোবর ১৭, ২০২৪ ১১:৩৪ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

চলমান উত্তেজনার মধ্যে গাজার আল-আকসা হাসপাতালে বাস্তুচ্যুত লোকদের তাঁবুতে আক্রমণ করেছে ইসরাইলের সামরিক বাহিনী। এতে হামলায় আগুন সৃষ্টি হলে চারজন নিহত হয়। এছাড়াও বহু মানুষ আহত হয়েছে।

ওয়াফা বার্তা সংস্থার উদ্ধৃতি দিয়ে মেডিকেল সূত্র জানিয়েছে, সোমবার ভোরে ইসরাইলি বোমাবর্ষণের পরে আগুন ছড়িয়ে পড়েছিল। এছাড়াও মধ্য গাজার দেইর আল-বালাহতে প্রায় ৭ জন আহত হয়েছে।

সোশ্যাল মিডিয়ার ফুটেজে দেখা গেছে, হামলার ফলে তাঁবুতে আগুন লেগেছে এবং লোকেরা আগুন নেভাতে এবং এতে আটকা পড়া লোকদের উদ্ধার করার জন্য মরিয়া হয়ে চেষ্টা চালাচ্ছে।

দুর্ঘটনার প্রত্যক্ষদর্শী স্থানীয় বিলাল এজ্জাত খুদারি বলেন, ‘আমি কাছাকাছি একটি বিল্ডিংয়ে ঘুমাচ্ছিলাম, প্রায় ৩০০ মিটার দূরে এবং বোমা হামলার শব্দে জেগে উঠি। কি ঘটেছে তা দেখার জন্য আমি হাসপাতালে ছুটে আসি এবং দেখলাম বোমা হামলার ফলে আগুন লেগেছে। পরে গ্যাসের ক্যানিস্টারগুলিতে আগুন ছড়িয়ে পড়লে তা বড় আকারে রূপ নেয়।’

তিনি আরও বলেন, ‘আগুনের উচ্চতা ১০ ​থেকে ১৫ মিটার লম্বা ছিল। যার ফলে লোকেরা সাহায্য করতে পারেনি। আমি অন্তত তিনটি পোড়া মৃতদেহ দেখেছি। তাদের মধ্যে একজন দারোয়ান ছিল। এখানে একজন ফাল বিক্রেতা ছিলেন যিনি এখানে কাজ করতেন এবং ঘুমাতেন। তার স্ত্রী এবং ছেলে উভয়েই আগুনে মারা গেছে। তার ছেলে একজন প্রকৌশলী ছিল।’

ফিলিস্তিনি সরকারি মিডিয়া অফিসের মতে, এটি আল-আকসা হাসপাতাল কমপ্লেক্সকে লক্ষ্য করে সপ্তম হামলা ছিল। এদিকে হামলার বিষয়টি নিশ্চিত করে ইসরাইলি সেনাবাহিনীর মুখপাত্র আভিচে আদ্রেই বলেন, ইসরাইলি বিমান বাহিনী এই হামলা চালিয়েছে। হামলা চালানোর পক্ষে তাদের দাবি, হাসপাতালটি হামাসের দ্বারা ব্যবহৃত একটি ‘কমান্ড অ্যান্ড কন্ট্রোল সেন্টার’।

সূত্র: যুগান্তর

সর্বশেষ - আন্তর্জাতিক