বুধবার , ১৮ সেপ্টেম্বর ২০২৪ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

হাঙরের আক্রমণে প্রাণ গেল নারী পর্যটকের

Paris
সেপ্টেম্বর ১৮, ২০২৪ ৯:৩৫ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

হাঙরের আক্রমণে এক জার্মান নারীর মৃত্যু হয়েছে। আক্রমণের সময় তিনি তার নৌকার পাশে সাঁতার কাটাছিলেন। স্পেনের ক্যানারি দ্বীপপুঞ্জ ও পশ্চিম আফ্রিকার মধ্যবর্তী উত্তাল সমুদ্রে স্থানীয় সময় সোমবার ঘটনাটি ঘটেছে। স্থানীয় পুলিশের মুখপাত্র বুধবার এ তথ্য জানিয়েছেন।

৩০ বছর বয়সী ওই নারী ১৪ সেপ্টেম্বর র্গ্যান ক্যানারিয়া দ্বীপ থেকে দক্ষিণ দিকে যাত্রা করা একটি নৌকায় ভ্রমণ করছিলেন। পুলিশ জানিয়েছে, তাকে একটি হাঙর আক্রমণ করে এবং তার একটি পা কামড়ে ছিঁড়ে ফেলে।

এদিকে খবর পেয়ে কোস্ট গার্ডরা র্গ্যান ক্যানারিয়া থেকে ঘটনাস্থলে উড়ে গিয়ে তাকে উদ্ধার করে। দ্বীপের ৫১৪ কিলোমিটার দক্ষিণে ঘটনাস্থলের অবস্থান।

তবে হেলিকপ্টারে নেওয়ার পর তিনি তার আঘাতের কারণে মারা যান। কোস্ট গার্ডের একজন মুখপাত্র বলেছেন, ৩০ বছর বয়সী ওই নারী আক্রমণে একটি পা হারান এবং পরে স্প্যানিশ উদ্ধারকারী হেলিকপ্টারে নিয়ে যাওয়ার সময় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।

যদিও কিছু হাঙর প্রজাতি এত বড় ও আক্রমণাত্মক যে তারা মানুষের আকারের প্রাণীদের শিকার করতে পারে, তবে বাস্তবে হাঙরের আক্রমণ ও এতে মৃত্যুর ঘটনা বিশ্বজুড়ে খুবই বিরল। ফ্লোরিডা মিউজিয়াম অব ন্যাচারাল হিস্টরির আন্তর্জাতিক হাঙর আক্রমণ ফাইল (আইএসএএফ) ২০২৩ সালে বিশ্বব্যাপী হাঙর সম্পর্কিত ১৪টি মৃত্যুর ঘটনা চিহ্নিত করেছে।

স্পেনের ইতিহাসে মাত্র ছয়টি নিশ্চিত হাঙর সম্পর্কিত ঘটনার রেকর্ড করেছে তারা।

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - আন্তর্জাতিক