সেপ্টেম্বর পর্যন্ত করোনা থেকে মুক্তি নেই, ভবিষ্যতবাণী জ্যোতিষীদের

কনটেনমেন্ট জোন ছাড়া বাকি এলাকায় শিথিলতা আনা হচ্ছে লকডাউনে। পঞ্চম দফা লকডাউনের ঘোষণায় জানা গিয়েছে এমনই। কিন্তু জ্যোতিষীরা বলছেন অন্য কথা। তাঁদের ভবিষ্যতবাণী বলছে সেপ্টেম্বর পর্যন্ত করোনা ভাইরাস থেকে মুক্তি মিলবে না।

সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাতকারে টরোন্টোর এক বিখ্যাত জ্যোতিষী জানিয়েছেন অগাষ্ট মাসের শেষ সপ্তাহ থেকে প্রকোপ কমবে করোনা ভাইরাসে। সেপ্টেম্বর থেকে লক্ষণীয়ভাবে দূর হবে করোনা। কিন্তু তার আগে নিস্তার নেই। জ্যোতিষীদের দাবি মানুষ নিজের কৃতকর্মের সাজা পাচ্ছে। পৃথিবীর ভালো ভুলে নিজেদের উন্নয়নে মেতেছিল মানুষ। এখন পৃথিবী তাঁদের শাস্তি দিচ্ছে।

রাজনৈতিক ভবিষ্যতদ্রষ্টা হিসেবে পরিচিত পবন নিশান্ত ও তাঁর আত্মীয়া শালিনী দ্বিবেদী বলছেন কোনও ভাবেই সেপ্টেম্বরের আগে দেশ থেকে করোনা ভাইরাস যাবে না। দেশের ওপর বৃহস্পতির অবস্থান সঠিক নেই। ফলে এখনও কঠিন সময় বাকি। জুনের ১০ তারিখের মধ্যে করোনা আক্রান্তদের সংখ্যা এক লাফে অনেকটা বেড়ে যাবে। এছাড়াও প্রচুর মানুষের প্রাণহানি হওয়ার আশঙ্কা প্রকাশ করেছেন তিনি। শুধু করোনা নয়, এই প্রাণহানি হবে বন্যা, রোগ, দুর্ঘটনায়।

মুম্বইয়ের এক জ্যোতিষী জানাচ্ছেন চলতি বছরের অগাষ্টের ২০ তারিখের পর থেকে করোনার প্রকোপ কমবে। গ্রহের অবস্থানের জন্যেই এই পরিণতি হয়েছে বলে মত তাঁর। তবে তাঁর আশঙ্কা দ্বিতীয়বার করোনা ফিরে আসতে পারে দেশে। ২০২১ সাল পর্যন্ত বিশ্বকে এরকম নানা কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে হবে।

এদিকে, দেশে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। শেষ ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭৯৬৪ জন। যার ফলে দেশে বর্তমানে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৭৩ হাজার ৭৬৩। পাশপাশি ২৪ ঘন্টায় ২৬৫ জনের মৃত্যু হওয়ায় বেড়েছে মৃতের সংখ্যাও। বর্তমানে দেশজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৯৭১ -এ।

দেশে মোট আক্রান্তের মধ্যে বর্তমানে আক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা ৮৬ হাজার ৪২২ জন। সুস্থ হয়ে উঠেছেন ৮২ হাজার ৩৭০ জন। লকডাউন ৪ -এর শেষ সীমায় এসেও যেভাবে সংক্রমণ ছড়িয়ে পড়ছে তাতে পরবর্তী সময়ী কি অপেক্ষা করছে তা ভেবে আতঙ্কিত হয়ে পড়ছেন সাধারণ মানুষ। চতুর্থ দফা লকডাউন শেষ হচ্ছে ৩১ মে, রবিবার। সোমবার থেকে নতুন করে লকডাউন শুরু হবে কিনা, সেদিকেই নজর ছিল। তবে এবার আর লকডাউন নয়, শুরু হচ্ছে UNLOCK 1 অর্থাৎ একটু একটু করে শিথিল হবে লকডাউন।

 

সুত্রঃ কলকাতা ২৪*৭