বৃহস্পতিবার , ২৬ সেপ্টেম্বর ২০২৪ | ২৩শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সেনা কর্মকর্তা তানজিম হত্যায় দুই মামলা, আসামি ২৫

Paris
সেপ্টেম্বর ২৬, ২০২৪ ৮:০৩ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

কক্সবাজারের চকরিয়ায় ডাকাতি প্রতিরোধ অভিযানের সময় ছুরিকাঘাতে সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম সারোয়ার হত্যার ঘটনায় ১৭ জনের নাম উল্লেখসহ ২৫ জনের বিরুদ্ধে দুটি মামলা হয়েছে।

বুধবার মধ্যরাতে পুলিশ ও সেনা কর্মকর্তার করা পৃথক আইনে মামলা দুটি নথিভুক্ত হয়েছে বলে নিশ্চিত করেছেন চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদের ভূঁইয়া।

তিনি জানান, মামলা দুটিতে ১৭ জনের নাম উল্লেখ করে ৮ জনকে অজ্ঞাত আসামি করা হয়। এর মধ্যে সেনাবাহিনীর ফাঁসিয়াখালী ক্যাম্পের সিনিয়র ওয়ারেন্ট অফিসার আব্দুল্লাহ আল হারুনুর রশিদ বাদী হয়ে ডাকাতি ও হত্যার ঘটনায় একটি এবং এসআই আলমগীর হোসেন অস্ত্র আইনে অপর মামলাটি করেন।

গত সোমবার মধ্যরাতে কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের পূর্ব মাইজপাড়া গ্রামের বাসিন্দা রেজাউল করিমের বাড়িতে ১০-১২ জনের ডাকাত দল ধারালো অস্ত্র ও বন্দুক নিয়ে হামলা করেছে বলে খবর পায় যৌথবাহিনী।

বাহিনীর অপারেশন দলের কমান্ডার লেফটেন্যান্ট তানজিম সারোয়ারের নেতৃত্বে তখন একটি দল রেজাউল করিমের বাড়িতে গিয়ে ডাকাতদের আটকের সময় একজন তার গলায় ছুরি দিয়ে আঘাত করে। আহত সেনা কর্মকর্তাকে উদ্ধার করে রামু সেনানিবাস সিএমএইচ হাসপাতালে নিয়ে যাওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এ ঘটনায় ৬ জনকে আটক করা হয় বলে বুধবার সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)। পরে তাদের বিরুদ্ধে মামলা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আটক ব্যক্তিদের মধ্যে ৪ জন প্রত্যক্ষভাবে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত। বাকি দুজন হত্যার ঘটনায় তথ্য দিয়ে সহযোগিতা করেছেন।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - জাতীয়