বৃহস্পতিবার , ১৮ জুলাই ২০২৪ | ৮ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন

Paris
জুলাই ১৮, ২০২৪ ১০:৩৮ পূর্বাহ্ণ

 

সিল্কসিটি নিউজ ডেস্ক

কমপ্লিট শাটডাউনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঢাকাসহ সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম এ তথ্য জানান।

গতকাল বুধবার সন্ধ্যায় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচির ঘোষণা দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আসিফ মাহমুদ।

তিনি জানান, এক দফা দাবিতে আজ বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা করছি। কর্মসূচি চলাকালে শুধু হাসপাতাল ও জরুরি সেবা ব্যতীত কোনো প্রতিষ্ঠানের দরজা খুলবে না, অ্যাম্বুলেন্স ব্যতীত সড়কে কোনো গাড়ি চলবে না।

কমপ্লিট শাটডাউনেও গাড়ে চালানোর ঘোষণা দিয়েছেন সড়ক পরিবহন ও মালিক সমিতির মহাসচিব এনায়েত উল্যাহ। তিনি বলেন, কর্মসূচির মধ্যে পরিস্থিতি ভালো থাকলে গাড়ি চলাচল স্বাভাবিক থাকবে। কোথাও কোনো সমস্যা হলে তখন দেখা যাবে। তখন বন্ধ থাকতে পারে।’

গত মঙ্গলবার কোটা আন্দোলন নিয়ে সারা দেশে সংঘর্ষের ঘটনায় ৬ জনের প্রাণহানি ঘটে। এরমধ্যে রাজধানী ঢাকায় দুজন ছাড়াও চট্টগ্রামে তিনজন ও রংপুরে একজন নিহত হন। এর প্রতিবাদে বুধবার নিহতদের গায়েবানা জানাজা ও প্রতীকী কফিন মিছিল কর্মসূচি ঘোষণা দিয়েছিল শিক্ষার্থীরা।

সর্বশেষ - জাতীয়