সোমবার , ৬ মে ২০১৯ | ১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সাফল্যের ধারা অক্ষুন্ন রয়েছে সিংড়া দমদমা পাইলট স্কুল 

Paris
মে ৬, ২০১৯ ৬:২৩ অপরাহ্ণ

সিংড়া প্রতিনিধি:
চলনবিলের সিংড়া দমদমা পাইলট স্কুল এন্ড কলেজের এসএসসি পরীক্ষার ফলাফল বিগত বছরের তুলনায় আরও ভাল করে সাফল্যর ধারায় অক্ষুন্ন রয়েছে। শতভাগ পাশসহ এবছর জিপিএ-৫ এর সংখ্যাও বেড়েছে।

স্কুল সূত্র জানায়, এবছর সিংড়া দমদমা পাইলট স্কুল থেকে মোট ১৪০জন পরীক্ষার্থীর মধ্যে ১৪০জনই পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ৫৪জন।

অন্যদিকে উপজেলা সদরে অবস্থিত একমাত্র দমদমা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে কেউ জিপিএ-৫ পায়নি এবং ৪২ জনের মধ্যে ৪ জন পরীক্ষার্থী ফেল করেছে। এছাড়া উপজেলা প্রশাসন পরিচালিত বিয়াম ল্যাবরেটরী স্কুল থেকে ৫২ জন পরীক্ষার্থীর মধ্যে ফেল করেছে ২ জন। জিপিএ-৫ পেয়েছে ১৫ জন। জোড়মল্লিকা নিংগইন উচ্চ বিদ্যালয় থেকে ৪৮ জন পরীক্ষার্থীর মধ্যে ফেল করেছে ১ জন। জিপিএ-৫ পেয়েছে ৩ জন। কতুয়াবাড়ি উচ্চ বিদ্যালয় থেকে ৯৮ জন পরীক্ষার্থীর মধ্যে ফেল করেছে ৪ জন। জিপিএ-৫ পেয়েছে ১১ জন। কালিগঞ্জ উচ্চ বিদ্যালয় থেকে ১৪৯ জন পরীক্ষার্থীর মধ্যে ফেল করেছে ১৪ জন। জিপিএ-৫ পেয়েছে ১৩ জন। এছাড়া টেকনিক্যাল বিজনেস ম্যানেজনেন্ট কলেজ থেকে পাশ করেছে ৭১জন শিক্ষার্থী।

সিংড়া দমদমা পাইলট স্কুল এন্ড কলেজে অধ্যক্ষ অনোয়ারুল ইসলাম আনু বলেন, ক্লাশের পাঠদান পদ্ধতি পরিবর্তন শিক্ষকদের ঐ ক্লান্তিক পরিশ্রম, সিটি পরীক্ষা, দুর্বল শিক্ষার্থীদের জন্য আলাদা ক্লাস ব্যবস্থা, অভিভাবক সমাবেশের কারণে স্কুলটি ভালো ফলাফল করেছে।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর