সোমবার , ২৬ আগস্ট ২০২৪ | ৩রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সাকিবকে নিয়ে যা বললেন বিসিবি পরিচালক

Paris
আগস্ট ২৬, ২০২৪ ৬:২৮ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

রাওয়ালপিন্ডি টেস্টের প্রথম চার দিনে ব্যাটে-বলে নিস্প্রভ ছিলেন সাকিব আল হাসান। তবে শেষ দিনে অন্য এক সাকিবকে দেখা গেছে। পাকিস্তানের মাঠে তাদের বিপক্ষে প্রথম জয়ে মেহেদী হাসান মিরাজের সঙ্গে উইকেট উদযাপনে মেতে ওঠেন তিনি।

যার ফল হিসেবে ১০ উইকেটের জয় পায় বাংলাদেশ।

পাকিস্তানের বিপক্ষে টেস্টটা সাকিব দারুণ উপভোগ করেছেন বলেই মনে করছেন নাজমুল আবেদীন ফাহিম। বাংলাদেশি অলরাউন্ডারের সঙ্গে গুরু-শিষ্য সম্পর্ক নাজমুল আবেদীনের। শিষ্যর পারফরম্যান্স নিয়ে তিনি বলেছেন, ‘অন্যদের সঙ্গেও আলাপ করছে, মিরাজকেও মাঝেমধ্যে পরামর্শ দিচ্ছে। টোটাল ইনভলবমেন্ট ছিল।
আমার মনে হয়, সে নিজেও উপভোগ করেছে। বোলিং নিয়ে তার মধ্যে অসন্তুষ্টি ছিল, সেটা চলে গেছে। আত্মবিশ্বাস চলে এসেছে। এটা ওর পরবর্তীতে কাজে লাগবে।
টেস্ট চলাকালীন সময় আবার দুঃসংবাদ শোনেন সাকিব। তার বিরুদ্ধে গার্মেন্টসকর্মী হত্যা মামলা করা হয়। এমন দুঃসংবাদ শোনার পর যেকোনো খেলোয়াড়ের মাঠে সেরাটা দেওয়া বেশ কঠিন হয়। তবে ভিন্ন কিছু শোনালেন নাজমুল আবেদীন। মিরপুরে সংবাদমাধ্যমকে কিছুদিন আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালকের দায়িত্ব পাওয়া কোচ ও ক্রিকেট বিশ্লেষক বলেছেন, ‘যেকোনো অ্যাথলেট হোক, যেকোনো দেশেরই হোক, তারা যখন পারফরম করতে মাঠে নামে, আমার মনে হয় না, তারা নেগেটিভ প্যাকেজগুলো নিয়ে মাঠে নামে।

তারা শুধু তাদের খেলার কথাই ভাবে। ওভাবেই তারা নিজেদের তৈরি করে। যেন অন্য কোনো চিন্তা আদৌ না আসে।’টেস্ট চলাকালীন সময় সাকিবের সঙ্গে তার কথা হয়েছে বলেও জানিয়েছেন নাজমুল আবেদীন। তিনি বলেছেন, ‘আমার তো দুটি রোল (ভূমিকা) আছে ওর সঙ্গে। আমি বোর্ডের পক্ষ থেকে তার সঙ্গে কোনো কথা বলিনি। ওর মেন্টর হিসেবে, কোচ হিসেবে কথা বলেছি। ওর পারফরম্যান্স নিয়ে কথা বলেছি। সেটার সঙ্গে বোর্ডের কোনো সম্পর্ক নেই। সে কিভাবে, কী করলে ভালো করতে পারবে, এসব নিয়ে আলোচনা করেছি।’

 

 

সূত্র:  কালের কণ্ঠ

সর্বশেষ - খেলা