শনিবার , ৫ অক্টোবর ২০২৪ | ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

‘সাকিব ভাইয়ের শূন্যতা ভালোভাবে পূরণ করব’

Paris
অক্টোবর ৫, ২০২৪ ৭:৫১ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

আগামীকাল (৬ অক্টোবর) গোয়ালিয়রে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। এই ম্যাচকে সামনে রেখে আজ গোয়ালিয়রে সংবাদ সম্মেলনে এসেছিলেন বাংলাদেশ দলের ব্যাটসম্যান তাওহীদ হৃদয়। সেখানে সাকিবের প্রসঙ্গে প্রশ্ন করা হয় হৃদয়কে। তার কাছে জানতে চাওয়া হয়েছিল সাকিবকে ছাড়া খেলার চাপটা কেমন?

তাওহীদ হৃদয় বলেছেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটে চাপ সব সময়ই থাকে।

যদি সেটা মাথায় থাকে তাহলে তো পারফরম করা যাবে না। আমাদের প্রক্রিয়া মেনে চলতে হবে, ভালো করার চেষ্টা করতে হবে। আর সাকিব ভাই নেই। অবশ্যই আমরা সাকিব ভাইকে মিস করব।

কিন্তু এখান থেকে একদিন না একদিন সবাইকে যেতেই হবে। আশা করি, আমরা সাকিব ভাইয়ের শূন্যতা ভালোভাবে পূরণ করব।’
ভারতের বিপক্ষে সুপারস্টার হওয়ার সুযোগ আছে কি না, জানতে চাওয়া হয় হৃদয়ের কাছে। তিনি হেসে উত্তর দিলেন, ‘সুপারস্টার তৈরি হওয়ার বিষয়টা আমি বলতে পারব না।

এটা সময়ই বলে দেবে। দিনশেষে আগে পারফরম করাটা ম্যাটার করে। পারফরম যদি করি, দলের রেজাল্ট যদি ভালো হয়, দেখা যাবে এখান থেকেই ইনশাআল্লাহ ভবিষ্যতে আসবে অনেকেই; আসার সম্ভাবনা আছে। আন্তর্জাতিক ক্রিকেটে পারফরম ছাড়া আসলে আলটিমেটলি কোনো কিছু চিন্তা করা যায় না। সবাই পারফরম করতে চায় এবং চেষ্টা করব ভালো কিছু করতে।

এদিন নিজের ব্যাটিং নিয়েও প্রশ্নের মুখোমুখি হয়েছেন হৃদয়। ভারত সিরিজে তিনি কোন জায়গায় খেলবেন, এ প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমি অনেক পজিশনে ব্যাটিং করেছি ঠিক আছে, কিন্তু এটা তো দলের পরিকল্পনা ছিল। টিম যেভাবে চেয়েছে, সেভাবে দলকে দেওয়ার জন্য চেষ্টা করেছি। যদি এ রকম পরিকল্পনা থাকে, আমি একটা জায়গায় থিতু হব বা দল যদি আমাকে চায় তাহলে হবে।’

‘এটা (ব্যাটিং পজিশন) নিয়ে আর কথা বলতে চাচ্ছি না। প্রত্যেক খেলোয়াড় জাতীয় দলে এসে তার পছন্দের জায়গা পায় না, খেলতে পারে না। এই জায়গাটা তৈরি করতে হয়, আমি এই জায়গাটা যখন ডিজার্ভ করব তখন এমনিতেই চলে আসবে। আমি যদি এ রকম (জায়গা) তৈরি করতে পারি তাহলে আমার জন্য এটা হবে, ইনশাআল্লাহ।’-যোগ করেন তিনি।

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - খেলা