রবিবার , ৬ অক্টোবর ২০২৪ | ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

‘সবাই বলছিল রোহিতের সামনে বল করতে পারবা না’

Paris
অক্টোবর ৬, ২০২৪ ৭:১১ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

গত বছরের ১৫ সেপ্টেম্বর শ্রীলংকার কলম্বোয় এশিয়া কাপের ম্যাচে ভারতের মুখোমুখি হয় বাংলাদেশ ক্রিকেট দল। গুরুত্বপূর্ণ সেই ম্যাচেই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তরুণ তারকা পেসার তানজিম হাসান সাকিবের।

সেই ম্যাচ খেলতে নামার আগে অনেকেই তানজিম সাকিবকে বলেছিলেন, রোহিত শর্মা বিশ্বের সেরা ওপেনার। তার বিপক্ষে বোলিং করা সহজ ব্যাপার নয়।

আন্তর্জাতিক ক্যারিয়ারের অভিষেক হওয়া সেই ম্যাচেই অবিশ্বাস্য বোলিং করে আলোড়ন সৃষ্টি করেন তানজিম সাকিব। ইনিংসের প্রথম ওভারে বোলিংয়ে এসেই দ্বিতীয় বলে ‘হিটম্যান’ খ্যাত ভারতীয় অধিনায়ক রোহিত শর্মাকে আউট করে শূন্যরানে সাজঘরে ফেরান সাকিব।

পরের ওভারে বোলিংয়ে এসে চতুর্থ বলে ওয়ান ডাউনে খেলতে নামা তিলক ভার্মাকেও আউট করেন এই তরুণ তারকা পেসার। সেদিন বাংলাদেশের বিপক্ষে ২৬৬ রানের টার্গেট তাড়া করতে নেমে ১৭ রানে ২ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় ভারত। এরপর আর ভারতকে চাপে রাখতে না পারায় শেষ পর্যন্ত বাংলাদেশ হেরে যায়।

দল হেরে গেলেও ভারতের ইনিংসের শুরুতে ভয় ঢুকিয়ে দিয়ে আলোচনায় চলে আসেন তরুণ তারকা পেসার তানজিম হাসান সাকিব। আজ সেই ভারতের বিপক্ষে ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডে এবং সবমিলে তৃতীয় ম্যাচ খেলতে নামছেন তানজিম সাকিব।

চলতি বছরের ২২ জুন টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে ভারতের বিপক্ষে খেলেছেন তানজিম। সেই ম্যাচেও ভারতীয় সাবেক অধিনায়ক বিরাট কোহলি এবং তারকা ব্যাটসম্যান সূর্যকুমার যাদবকে আউট করেন সাকিব।

ভারতের বিপক্ষে আজ তার তৃতীয় ম্যাচ। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে এক সাক্ষাৎকারে তানজিম সাকিব বলেছেন, ভারতের বিপক্ষে ক্যারিয়ারের অভিষেক ম্যাচেই সফল হয়েছি। সেই ম্যাচে ব্যাট হাতে ছিলেন রোহিত শর্মা। সত্যি কথা বলতে কখনই আমার মাথায় ছিল না যে কার বিপক্ষে বল করছি। আমাকে বলা হয়েছিল, আমি একদমই নতুন। রোহিতের বিপক্ষে নাকি বলই করতে পারব না; কিন্তু আমি নিজের সামর্থ্যের ওপর আস্থা রেখেছিলাম। তাই সফল হয়েছি।

দেশের হয়ে ১৩টি টি-টোয়েন্টি আর ৭টি ওয়ানডে মিলে ২৭ উইকেট শিকার করা এই তারকা পেসার আরও বলেন, আমি জানতাম নতুন বল যদি ঠিক জায়গায় রাখতে পারি তাহলে যে কোনো ব্যাটসম্যানকে সমস্যায় ফেলা সম্ভব। নিজের শক্তির বিষয় ভাবনাচিন্তা করে মাঠে তা প্রয়োগ করার চেষ্টা করি। প্রতিপক্ষ হিসেবে কে রয়েছে, তা কখনই ভাবিনা।

জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাট কোহলিকে আউট করা প্রসঙ্গে সাকিব বলেছেন, মাথায় সবসময় একটি বিষয়ই ঢুকিয়ে নিতে চাই- ভালো বল করলে সাফল্য আসবেই। কার বিপক্ষে বল করছি সেটা দেখার বিষয় নয়, টার্গেট একটাই ভালো জায়গায় বল করা। সে যতই ভালো ব্যাটসম্যান হোক, আমি আমার সেরাট দিতে পারলে সাফল্য আসবেই।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - খেলা