বৃহস্পতিবার , ২৬ সেপ্টেম্বর ২০২৪ | ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সবাই জানেন এটা কেমন মামলা ছিল: সাকিব

Paris
সেপ্টেম্বর ২৬, ২০২৪ ৭:৫৬ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

জানুয়ারিতে প্রথমবার রাজনীতির মাঠে নেমেই সংসদ সদস্য। কিন্তু কয়েকমাসের ব্যবধানে আগস্টে এসে সরকার পতনের মধ্য দিয়ে তিক্ত অভিজ্ঞতার মুখোমুখি হন সাকিব আল হাসান। শুধু তাই নয়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে এক পোশাক শ্রমিক হত্যার মামলায় অভিযুক্ত করা হয় সাকিবকে। এ মামলা নিয়ে ক্রীড়াঙ্গন থেকে শুরু করে দেশে-বিদেশে কম আলোচনা হয়নি।

এবার নিজের মামলা বিষয়ে অবশেষে মুখ খুললেন সাকিব। কানপুরে আগামীকাল ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে মাঠে নামার আগে দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসেন সাকিব। যেখানে ঘোষণা দিয়েছেন দেশের হয়ে শেষ টি-টোয়েন্টি ইতোমধ্যে তিনি খেলে ফেলেছেন। মিরপুরে দক্ষিণ আফ্রিকার প্রথম টেস্ট খেলে টেস্ট থেকেও অবসর নিতে চান। আর চ্যাম্পিয়ন্স ট্রফি খেলে ওয়ানডে ফরম্যাট থেকে অবসর নিবেন।

জানুয়ারিতে সাকিব সংসদ সদস্য নির্বাচিত হয়ে আগস্টে অবসান, এরপর মামলায় অভিযুক্ত হয়ে ‘ফেরারি’র মতো দিন পার। পাকিস্তান সিরিজ শেষ করে দলের সবাই দেশে ফিরলেও সাকিব ফিরেননি। এটাও বলা যায়, ফিরতে পারেননি। এতো সব চাপের পরও কাউন্টিতে বল হাতে দ্যুতি ছড়িয়েছেন এই অলরাউন্ডার। সাকিবকে প্রশ্ন করা হয়, কীভাবে নিজের মনোযোগ ধরে রাখেন?

কানপুরে সংবাদ সম্মেলনে সাকিব বলেন, ‘কঠিন, খুবই কঠিন। আমি কীভাবে (ফোকাস) রাখছি, এটা আল্লাহই জানেন। আমিও জানি না আসলে (হাসি)। যেটা বললেন যে একটা মামলা হয়েছে, আসলে সবারই অধিকার আছে। কিন্তু আপনারা সবাই জানেন, এটা কেমন ধরনের মামলা ছিল কিংবা আমি ওই সময় কোথায় ছিলাম। আমার কাজ কী ছিল কিংবা আমি কী করছিলাম। সুতরাং এ বিষয়টা নিয়ে খুব বেশি বলতে চাই না।’

সাকিবের ইচ্ছে এখন মিরপুরে টেস্ট ক্যারিয়ারকে বিদায় বলা। তিনি জানিয়েছেন, বোর্ড চেষ্টা করছে এই টেস্ট ম্যাচ কীভাবে সুন্দর করা আয়োজন করা যায়। নিরাপত্তার ব্যাপারে সাকিবের বিশ্বাস, বিসিবি এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এটা নিয়ে উপযুক্ত সিদ্ধান্ত নিবে।

মিরপুরে ক্যারিয়ারের শেষ টেস্ট খেলার ইচ্ছা নিয়ে সাকিব জানিয়েছেন, ‘যদি সুযোগ থাকে, আমি যদি দেশে গিয়ে খেলতে পারি, মিরপুর টেস্ট হবে আমার জন্য শেষ। বিশেষ করে টেস্ট ক্রিকেটে এবং সে কথাটা বোর্ডের সবার সঙ্গে বলা হয়েছে। তারা এ বিষয়টা জানে। তারা চেষ্টা করছে যে এটাকে কীভাবে সুন্দরভাবে আয়োজন করা যায়।

‘যাতে করে আমি গিয়ে খেলতে পারি, নিরাপদ অনুভব করি এবং একই সঙ্গে যখন আমার দেশের বাইরে আসার দরকার হবে, দেশের বাইরে বের হতে যেন আমার কোনো সমস্যা না হয়। এটা বোর্ড খেয়াল করছে এবং এটার সঙ্গে সম্পৃক্ত মানুষ যারা আছে, তারাও এ বিষয়টা দেখবে এবং দেখছে বলে আমি মনে করি। তারা হয়তো আমাকে একটা সিদ্ধান্ত দেবে। যেটার ভিত্তিতে আমি দেশে গিয়ে ভালো ভাবে খেলে অন্তত টেস্ট ফরম্যাটটা ছাড়তে পারব।’

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - খেলা