বৃহস্পতিবার , ২১ জুলাই ২০১৬ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সংখ্যালঘুর বাড়িতে হামলা-লুটপাট, গুরুতর জখম ৫

Paris
জুলাই ২১, ২০১৬ ১১:৩১ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক: সুনামগঞ্জের ছাতক উপজেলায় এক সনাতন ধর্মাবলম্বী পরিবারের ওপর দলবেঁধে হামলা চালিয়েছে প্রতিপক্ষের লোকজন। বুধবার উপজেলার দক্ষিণ খুরমা ইউনিয়নের খুরমা গ্রামে এ ন্যাক্কারজনক ঘটনা ঘটেছে।

হামলায় নারীসহ ৫ জন জখম হয়েছে। এ ছাড়াও হামলাকারীরা বসতঘর ভাঙচুর করে লুটপাট করেছে বলে জানা গেছে।

গুরুতর আহত দুজনকে ভর্তি করা হয়েছে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে। জাউয়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই শফিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

মঙ্গলবার বিকেলে সিএনজি চালিয়ে যাওয়ার সময় রাস্তার কাদাযুক্ত পানি শরীরে পড়ায় সিএনজি চালক মিলন মিয়াকে মারধোর করে খুরমা গ্রামের আব্দুস সোবহানের ছেলে সাদ মিয়া ও মিজানুর রহমান। এ সময় একই গ্রামের প্রণব চৌধুরীর ছেলে পার্থ চৌধুরী তাদের বাধা দেয়।

এ ঘটনার জেরে বুধবার আব্দুস সোবহানের নেতৃত্বে তার ছেলে সাদ মিয়া, মিজানুর রহমান, আকলু মিয়া, আজাদ মিয়া, আত্মীয় ফজর আলী, জুলহাসসহ লোকজন সংঘবদ্ধ হয়ে প্রণব চৌধুরী ও পাশের রণজিৎ চৌধুরীর ঘরে হামলা চালায়।

হামলাকারীরা নারী-পুরুষ নির্বিচারে পাইপগানের বাট ও লাঠি দিয়ে আঘাত করতে থাকে এবং ঘরের মালামাল ভাঙচুর করে। এরপর ঘরে থাকা নগদ টাকাসহ মূল্যবান মালামাল লুট করে নিয়ে যায়।

হামলায় গুরুতর আহত প্রণব চৌধুরী (৪৮) ও তার স্ত্রী জয়া চৌধুরীকে (৪৪) সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। দিবা চৌধুরী (৩০), রণজিৎ চৌধুরীসহ (৪৮) অন্যান্য আহতদের ছাতক হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

এ ঘটনায় ছাতক থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন স্থানীয় ওয়ার্ড সদস্য আব্দুল আলীম।

এসআই শফিকুল ইসলাম বলেছেন, ‘খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঘটনাটি তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।’

সূত্র: বাংলামেইল

সর্বশেষ - জাতীয়