মঙ্গলবার , ১ অক্টোবর ২০২৪ | ১৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

শোষণহীন সমাজ প্রতিষ্ঠায় আইনের শাসনের বিকল্প নেই: প্রধান বিচারপতি

Paris
অক্টোবর ১, ২০২৪ ৬:২১ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ বলেছেন, শোষণহীন সমাজ প্রতিষ্ঠায় সমাজের সব স্তরে ন্যায়বিচার নিশ্চিতের জন্য আইনের শাসনের কোনো বিকল্প নেই। বরিশালে আদালতের ৪৭ জন বিচারক মামলা দায়েরের তুলনায় শতভাগ মামলার নিষ্পত্তি করেছেন। কিছু কিছু বিচারক মামলা দায়েরের তুলনায় শতভাগের বেশি নিষ্পত্তি করেছেন। এতে প্রমাণ হয়, জন আকাক্সক্ষার নতুন যে বাংলাদেশের পথে আমরা হাঁটছি তা পূরণে বিচার বিভাগ আস্থা ও সততার সঙ্গে কাজ করছে।

সোমবার রাতে জেলা আইনজীবী সমিতির উদ্যোগে বরিশাল আদালতপাড়ায় অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধান বিচারপতি।

তিনি বলেন, একজন বিচার প্রার্থী আইনজীবীদের কাছে আসে ন্যায় বিচারে সহায়তার জন্য। আমি বিশ্বাস করি বরিশালের আইনজীবীরা নিষ্ঠার সঙ্গে তাদের দায়িত্ব পালন করে যাচ্ছেন।

প্রধান বিচারপতি আরও বলেন, আইনজীবীদের পড়াশুনার শেষ নেই। আপনাদের আইনের সবশেষ আপডেট জানতে হবে। আপনার জ্ঞান ও সততার মাধ্যমে কাজ করতে পারেন তাহলে সফলতা আপনাকে খুঁজে নেবে।

তিনি আরও বলেন, ন্যায় বিচার প্রতিষ্ঠায় আইনজীবীদের দায়িত্ব হচ্ছে সততার সঙ্গে আদালতকে সহায়তা করা। বিচার বিভাগের সম্মান রক্ষার দায়িত্ব আমাদের সবার। বিচার বিভাগের ভাবমূর্তি নষ্ট হয় এমন কোনো কর্মকাণ্ডে আমরা জড়িয়ে না যায় সেদিকেও খেয়াল রাখতে হবে।

এর আগে সকালে জেলা ও দায়রা জজ আদালতসহ অন্য আদালত পরিদর্শন করেন তিনি। বিভিন্ন আদালতের কার্যক্রম পরিদর্শন করেন। এরপর তিনি বরিশাল জেলা আইনজীবী সমিতির অনুষ্ঠানে যোগ দেন।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - জাতীয়