শুক্রবার , ৬ সেপ্টেম্বর ২০২৪ | ২৮শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

শিক্ষাপ্রতিষ্ঠানে কম দামে দেওয়া হবে ইন্টারনেট

Paris
সেপ্টেম্বর ৬, ২০২৪ ৭:৫৪ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের মতো দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানেও সাশ্রয়ী মূল্যে বিটিসিএলের ইন্টারনেটসহ অন্যান্য সেবা নিশ্চিত করতে নির্দেশ দিয়েছেন তথ্য ও সম্প্রচার এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি উপদেষ্টা মো. নাহিদ ইসলাম।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বিটিসিএলের কেন্দ্রীয় কার্যালয়ে প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়সভায় তিনি এই নির্দেশনা দেন। সভার শুরুতে তিনি ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানের মাধ্যমে পাওয়া নতুন বাংলাদেশের এক মাস পূর্তিতে অভ্যুত্থানে সব শহীদ এবং আহতদের গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন।

উপদেষ্টা নাহিদ ইসলাম বলেন, ‘বাংলাদেশের সব মানুষ নতুন করে আশাবাদী হচ্ছে।

বর্তমানে যে সময় আছে, তা কাজে লাগিয়ে সংস্কারের কাজ করা হবে। দেশবাসী এটাই প্রত্যাশা করছে। আমরা সর্বক্ষেত্রে এমন সংস্কার করতে চাই, যেন বাংলাদেশ দীর্ঘ মেয়াদে লাভবান হবে।’
তিনি বলেন, ‘সরকারের উদ্যোগ আছে।

সেটা জনগণের কাছে কেন পৌঁছে না, তার কারণ খুঁজে বের করতে হবে। আমাদের সীমাবদ্ধতা থাকতে পারে। তার মধ্যে থেকেই জনগণকে দুর্নীতিমুক্ত সেবা প্রদান নিশ্চিত করতে হবে।’

নাহিদ ইসলাম বলেন, বিটিসিএলের প্রকল্পগুলোতে ঠিকাদার নিয়োগের ক্ষেত্রে যে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ রয়েছে, তা বন্ধ করাসহ বিটিসিএলের বিরুদ্ধে যে মামলা আছে সেগুলো নিষ্পত্তি করা প্রয়োজন।

বিটিসিএলের কর্মকর্তাদের বিরুদ্ধে সরকারি অডিট আপত্তি রয়েছে। এ ক্ষেত্রে দায়ীদের কাছ থেকে অডিট আপত্তির অর্থ আদায় করে আপত্তি নিষ্পত্তি করা প্রয়োজন।

তিনি আরো বলেন, হোয়াটসঅ্যাপের মতো বিটিসিএলেরও অত্যন্ত লাভজনক একটি অ্যাপ্লিকেশন ‘আলাপ’ উদ্বোধন করা হয়েছিল। এতে বিটিসিএল ব্যাপকভাবে লাভবান হতো। কিন্তু তা হয়নি।

‘জিপন’ নামের খুবই জনপ্রিয় ব্রডব্যান্ড ইন্টারনেট কানেকশন দেয় বিটিসিএল। ব্যাপক প্রচারণার মাধ্যমে আলাপ ও জিপনকে জনপ্রিয় করা প্রয়োজন।

মতবিনিময়সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব ড. মো. মুশফিকুর রহমান। বিটিসিএলের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা এ সভায় অংশ নেন।

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - জাতীয়