রবিবার , ২২ সেপ্টেম্বর ২০২৪ | ৮ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

শিক্ষক নিয়োগে ষষ্ঠ গণবিজ্ঞপ্তির কার্যক্রম শুরু

Paris
সেপ্টেম্বর ২২, ২০২৪ ৯:৩৬ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগে ষষ্ঠ গণবিজ্ঞপ্তি প্রকাশের কার্যক্রম শুরু করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। কার্যক্রমের অংশ হিসেবে স্কুল-কলেজের ই-রেজিস্ট্রেশনের কার্যক্রম শুরু করেছে সংস্থাটি।

এতে আজ রবিবার (২২ সেপ্টেম্বর) থেকে শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানরা অনলাইনে ই-রেজিস্ট্রেশন করতে পারছেন। আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এ কার্যক্রম চলবে।

প্রতিষ্ঠানের ই-রেজিস্ট্রেশন সংক্রান্ত তথ্য সংশ্লিষ্ট ওয়েবসাইটে পাওয়া যাবে।

রবিবার এনটিআরসিএ সদস্য (শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান) মুহাম্মদ নুরে জীলম সিদ্দিকীর সই করা বিজ্ঞপ্তিতে ই-রেজিস্ট্রেশনের কার্যক্রম শুরুর কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি) শিক্ষকদের শূন্যপদ সংক্রান্ত তথ্য অনলাইনে সংগ্রহে জন্য এনটিআরসিএ কর্তৃক ই- রেজিস্ট্রেশন কার্যক্রম ২২ সেপ্টেম্বর থেকে শুরু হবে। এ সংক্রান্ত বিস্তারিত তথ্য এনটিআরসিএ-এর ওয়েবসাইটে ‘ই-রেজিস্ট্রেশন’ নামক সেবাবক্সে ই-রেজিস্ট্রেশন নির্দেশিকা নামক মেন্যুতে দেওয়া আছে।

নির্দেশিকা অনুযায়ী আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে ই-রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করার জন্য অনুরোধ করা হলো। ই-রেজিস্ট্রেশন ছাড়া কোনো শিক্ষাপ্রতিষ্ঠান শূন্যপদের তথ্য এনটিআরসিএতে পাঠানোর সুযোগ নেই বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - জাতীয়