সোমবার , ২১ অক্টোবর ২০২৪ | ৫ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

লণ্ডভণ্ড বাংলাদেশের টপ অর্ডার

Paris
অক্টোবর ২১, ২০২৪ ১০:৪৯ পূর্বাহ্ণ

 

সিল্কসিটি নিউজ ডেস্ক:

দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টসে জিতে ব্যাটিং বেছে নেয় বাংলাদেশ। তবে নিজেদের নেওয়া এই সিদ্ধান্ত যেন হিতে বিপরীত হয়ে ধরা দিল। মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সকাল দশটায় শুরু হওয়া এই ম্যাচে নতুন বলে বাংলাদেশকে নাকানি-চুবানি খাওয়াচ্ছে প্রোটিয়ারা। প্রোটিয়া পেসার উইয়ান মুল্ডারের আঘাতে ২১ রান তুলতেই বাংলাদেশ হারিয়ে বসেছে টপ অর্ডারের তিন ব্যাটার সাদমান ইসলাম, মুমিনুল হক ও নাজমুল হোসেন শান্তকে।

দক্ষিণ আফ্রিকার করা প্রথম ওভারেই ৬ রান তুলে নেন ইনজুরি কাটিয়ে দলে ফেরা মাহমুদুল হাসান জয়। দ্বিতীয় ওভারেই উইকেট দিয়ে আসেন সাদমান। কোনো রান করার আগেই উইয়ান মুল্ডারের বলে স্লিপে এইডেন মার্করামের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। তিনে নেমে মুমিনুল হকও ৪ রানের বেশি করতে পারেননি। সেই মুল্ডারের বলেই উইকেটের পেছনে ক্যাচ দেন তিনি।

১৩ রানের মধ্যে ২ উইকেট হারানো বাংলাদেশ ২১ রানের মধ্যে হারায় আরও ১ উইকেট। আবারও বাংলাদেশ শিবিরে আঘাত হানেন মুল্ডার। তার বলে কেশাভ মহারাজকে ক্যাচ দিয়ে ফেরেন ৭ বলে ৭ রান করা শান্ত।

আজ বাংলাদেশ দলে অভিষেক হয়েছে জাকের আলীর। ভারতের বিপক্ষে কানপুর টেস্টের সবশেষ দলে থাকা সাকিব আল হাসানের না থাকার কথা সবারই জানা। দল থেকে বাদ পড়েছেন ওপেনার জাকির হাসান ও পেসার তাসকিন আহমেদ। দলে ঢুকেছেন ওপেনার মাহমুদুল হাসান জয় ও স্পিনার নাঈম হাসান। ম্যাচে বাংলাদেশের একমাত্র পেসার হাসান মাহমুদ।

দুই দলের একাদশ

বাংলাদেশ: সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, জাকের আলী, নাঈম হাসান, তাইজুল ইসলাম ও হাসান মাহমুদ।

দক্ষিণ আফ্রিকা: এইডেন মার্করাম (অধিনায়ক), টনি ডি জর্জি, ট্রিস্টান স্টাবস, ডেভিড বেডিংহাম, রায়ান রিকেলটন, ম্যাথিউ ব্রিটজকে, কাইল ভেরেইন (উইকেটরক্ষক), উয়ান মুল্ডার, কেশব মহারাজ, কাগিসো রাবাদা ও ডেন পিট।

 

সর্বশেষ - খেলা