শুক্রবার , ১৭ এপ্রিল ২০২০ | ১৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

লকডাউন ভঙ্গ করায় ২ শতাধিক ব্যক্তিকে সড়কে বসিয়ে রাখল পুলিশ

Paris
এপ্রিল ১৭, ২০২০ ৫:২৬ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বরগুনা শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে লকডাউন ভঙ্গ করে বিনা প্রয়োজনে বাজারে ঘোরাঘুরি করায় দুই শতাধিক ব্যক্তিকে রাস্তায় বসিয়ে রেখে ব্যতিক্রমি শাস্তি  দিয়েছে বরগুনা পুলিশ।

শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত পৌর শহরের বিভিন্নস্থানে অভিযান চালিয়ে তাদের আটক করে পুলিশ। এরপর বাজারে আসার যথাযথ কারণ জানাতে না পারায় তাদের বরগুনার সদর রোডে বসিয়ে রাখা হয়।

বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. শাহজাহান হোসেন বলেন, ইতোমধ্যে পুরো বাংলাদেশকে করোনাভাইরাসের সংক্রমণের জন্য ঝুঁকিপূর্ণ হিসেবে ঘোষণা করা হয়েছে। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সাধারণ মানুষকে অহেতুক চলাফেরা থেকে বিরত থাকার জন্য অনুরোধ জানানো হচ্ছে। কিন্তু মানুষজন তাতে কর্ণপাত করছে না। বরগুনা বাজারে মানুষের জনসমাগম এড়িয়ে চলার জন্য মাছ বাজার এবং কাঁচা বাজার বরগুনা জিলা স্কুলের সুবিশাল মাঠে স্থানান্তরিত করা হয়েছে। এছাড়াও শুক্রবার শহরের অধিকাংশ দোকানপাট বন্ধ ছিল। তারপরও কিছু মানুষ এখনো বাজারে ঘোরাফেরা করায় পুলিশ প্রশাসনের পক্ষ থেকে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি বলেন, কিছু ব্যক্তি সব ধরনের নির্দেশনা উপেক্ষা করে বাজারে এসে অহেতুক ঘোরাঘুরি করছিলেন। তাই তাদের প্রথমে আটক করা হয়। পরে বাজারে আসার যথাযথ কারণ বলতে না পারায় তাদেরকে দুই ঘণ্টা বরগুনা সদর রোডে বসিয়ে রাখা হয়। ভবিষ্যতে তারা খুব জরুরি প্রয়োজন না হলে বাসার বাইরে আসবেন না মর্মে অঙ্গীকার করলে তাদের ছেড়ে দেওয়া হয়।

তিনি আরও বলেন, পুলিশ রাত দিন সার্বক্ষনিকভাবে জনগণের সেবায় কাজ করে যাচ্ছে। করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় বিনা প্রয়োজনে বাইরে ঘোরাফেরা না করে  সকলকে ঘরে অবস্থান করতে অনুরোধ করছি।

সূত্র: দেশ রুপান্তর

সর্বশেষ - জাতীয়