সোমবার , ২৩ সেপ্টেম্বর ২০২৪ | ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

র‍্যাংকিংয়ে ১৮ ধাপ পিছিয়ে থাকা দলের সঙ্গেও পারল না বাংলাদেশ

Paris
সেপ্টেম্বর ২৩, ২০২৪ ৭:৪৫ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

ফিফা র‍্যাংকিংয়ে বাংলাদেশের চেয়ে ১৮ ধাপ পিছিয়ে গুয়াম। বাংলাদেশ এখন ১৮৬ নম্বরে অবস্থান করছে, গুয়ামের অবস্থান ২০৪। তবে শক্তিতে পিছিয়ে থাকা দলের কাছ থেকেও পূর্ণ তিন পয়েন্ট ছিনিয়ে নিতে পারল না বাংলাদেশ।

এএফসি অনূর্ধ্ব-২০ টুর্নামেন্টের বাছাইপর্বের ম্যাচে গুয়ামের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে বাংলাদেশ। ম্যাচে দুইবার এগিয়ে যাওয়ার পরও শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে যুবাদের।

ম্যাচের শুরুতে সাফের সেরা খেলোয়াড় মিরাজুল ইসলামের গোলে লিড পায় বাংলাদেশ। সেই লিড টিকে থাকে ৭৫ মিনিট পর্যন্ত। তবে ম্যাচের শেষভাগে হঠাৎ খেলার ধার বাড়ায় গুয়াম, বদলে যায় ম্যাচের গতিপথ।

৭৫ মিনিটে ম্যাচে সমতা আনে গুয়াম। ৮৯ মিনিটে মইনের গোলে ফের এগিয়ে যায় মারুফুল হকের শিষ্যরা। তবে যোগ করা সময় ফের বাংলাদেশের জাল খুঁজে নেয় গুয়াম।

দুইবার লিড নিয়েও তা ধরে রাখতে ব্যর্থ হওয়ায় ম্যাচ পরবর্তী প্রতিক্রিয়ায় কোচ মারুফুল হক হতাশাই ব্যক্ত করেছেন। তিনি পয়েন্ট হারানোর কারণ নিয়ে বলেন, ‘প্রথমে গোল পাওয়ার পর ছেলেরা ম্যাচটা সহজভাবে নিয়েছে। সেটাই মূলত কাল হয়েছে। একটা টিম হয়ে খেলতে হয়। সেটার অভাব ছিল। এটা আমার ব্যর্থতা আমি তাদের কোচ হিসেবে বুঝাতে পারিনি।’

টুর্নামেন্টের প্রথম ম্যাচে সিরিয়ার কাছে ০-৪ গোলে হেরেছিল বাংলাদেশ। দুই ম্যাচ থেকে মোটে এক পয়েন্ট পাওয়ায় এখন আর অনূর্ধ্ব-২০ এশিয়ান কাপের মূল পর্বে খেলার স্বপ্ন দেখছেন না কোচ মারুফুল, ‘আসলে এই পরিস্থিতি থেকে এখন আর মূল পর্বে খেলা সম্ভব নয়। বাকি ম্যাচগুলোতে ভালো খেলে টুর্নামেন্টের তৃতীয় পটে থাকার চেষ্টা করতে হবে।’

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - খেলা