মঙ্গলবার , ২৬ জুলাই ২০২২ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাবিতে ব্যান্ডেজ পড়ে প্রক্সি দিতে গিয়ে ধরা খেলেন মেডিকেল শিক্ষক 

Paris
জুলাই ২৬, ২০২২ ১১:২২ অপরাহ্ণ

রাবি প্রতিনিধি: 

রাজশাহীবিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে ধরা খেলেন মেডিকেলকলেজের প্রভাষক। আটক শিক্ষক খুলনার গাজী মেডিকেল কলেজের প্রভাষক। এ ঘটনায় গাজী মেডিকেল কলেজ প্রশাসন তাকে বহিষ্কার করবে বলে জানিয়েছে।

মঙ্গলবার(২৬ জুলাই) বিশ্ববিদ্যালয়ের এ ইউনিটের ভর্তি পরীক্ষা চলাকালে তাকে আটক করেনবিশ্ববিদ্যালয় (রাবি) ভর্তি পরীক্ষা কমিটি। জানাগেছে, রাবির ‘এ’ ইউনিটের চতুর্থ শিফটের ভর্তি পরীক্ষা চলাকালে তাকে আটক করা হয়েছে।

আটক ডা. সমীর রায় খুলনার গাজী মেডিকেল কলেজের অ্যানাটমি বিভাগের প্রভাষক। তিনি খুলনামেডিকেল কলেজেরকে-২০ ব্যাচের শিক্ষার্থী ছিলেন। তিনি রোল ৮৪৬৪৮-এর পরীক্ষার্থী মোহাম্মদরাহাত আমীন রিয়াদের পরিবর্তে শেখ রাসেল মডেল স্কুলে পরীক্ষা দিচ্ছিলেন। পরবর্তীতেতাকে দেখে সন্দেহ করেন পরীক্ষার হলের দায়িত্বরতরা। তার মাথায় ব্যান্ডেজ এবং হাতে ব্যান্ডেজদেখে সন্দেহ করেন তারা। পরবর্তীতে পরীক্ষা কমিটির সদস্যরা তাকে আটক করেন। আটকের তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে তাকে এক বছরের কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালত।

এরআগে, প্রক্সি দেয়ার দায়ে আটক করা হয় এখলাসুর রহমান, মো. বায়োজিত এবং জান্নাতুল মেহজাবিন নামের তিন শিক্ষার্থীকে। এদের মধ্যে এখলাসুর ও জান্নাতুল ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং বায়েজিদ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের শিক্ষার্থী বলে জানা গেছে। আটকের পর তাদেরকে এক বছরের কারাদণ্ড দেন সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কৌশিক আহমেদ। পরে তাদেরকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, ‘আজ এ ইউনিটের ভর্তি পরীক্ষা চলাকালে পরীক্ষা কেন্দ্র প্রক্সি দেয়ার তাকেসহ (সমীর) চারজনকে আটক করা হয়েছে। তাদেরস বাইকে এক বছরের কারদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত।

এঘটনায় গাজী মেডিকেল কলেজের ভাইস প্রিন্সিপাল ড. নুরসারাত আহমেদ বলেন, ‘কেউ শিক্ষকতার বাইরেকি করে বেড়ায় সেটা আমরা জানি না। এটা তার ব্যক্তিগত অপরাধ। আমরা যাচাই-বাছাই করে তাকে বহিষ্কার করবো।

জি/আর

সর্বশেষ - রাজশাহীর খবর