মঙ্গলবার , ১৬ জুলাই ২০২৪ | ৮ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাবিতে পুড়েছে ১৯ মোটরসাইকেল

Paris
জুলাই ১৬, ২০২৪ ১০:১১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :
ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন স্থানে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ ও হলে ঢুকে ভাঙচুর করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। এ সময় ছাত্রলীগের নেতাকর্মীরা ক্যাম্পাস থেকে পালিয়ে যান বলে জানা গেছে।

আজ মঙ্গলবার (১৬ জুলাই) বিকেল সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে ঢুকে শিক্ষার্থীরা ব্যাপক ভাঙচুর চালান। এ সময় হলের ভেতরে থাকা অন্তত ১৯টি মোটরসাইকেলে আগুন দেওয়া হয়। এ ছাড়াও রাবি ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের কক্ষসহ আনুমানিক ২০টি কক্ষ ভাঙচুর করা হয়। পরে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

হলে অবস্থানরত কয়েকজন আবাসিক শিক্ষার্থী বলেন, বর্তমানে হলে অবস্থান করে তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন। তারা মনে করছেন তাদের ওপর আবার হামলা হতে পারে। তাই তারা হল প্রোভোস্টের সাথে কথা বলে তাদের নিরাপত্তা দাবি করেন। তারা হলের সামনে পুলিশ মোতায়েনের দাবি জানিয়েছেন।

রাজশাহী ফায়ার সার্ভিস ও সিভেল ডিফেন্স স্টেশনের উপ-সহকারী পরিচালক আকতার হামিদ খান বলেন, বিকেল ৩টা চল্লিশ মিনিটে আমাদের কাছে খবর আসে যে বঙ্গবন্ধু হলে আন্দোলনরত শিক্ষার্থীরা আগুন দিয়েছে। খুব তারাতারি আমাদের দুটি ইউনিট এখানে চলে আসি। এসে দেখতে পাই একাধিক মোটরসাইকেলে আগুন জ্বলছে। আমাদের পানিবাহী গাড়ি দ্বারা আমরা আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হই। সেখানে ১৮ থেকে ১৯টা মোটরসাইকেল একদম পুড়ে গেছে। যা আর ব্যবহারযোগ্য না।

এ বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ শায়খুল ইসলাম মামুন জিয়াদ বলেন, আমি হলে অবস্থানরত সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে বসেছিলাম। তারা হলের নিরাপত্তা চাচ্ছে। আমি বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে কথা বলে দুইটা সিদ্ধান্তের বিষয়ে জানিয়েছি। হলের সামনে পুলিশ মোতায়েন করতে হবে বা হলের যারা আছে তাদের বাসে করে বাসায় পৌঁছে দিতে হবে। তবে এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

সর্বশেষ - রাজশাহীর খবর