বৃহস্পতিবার , ৮ আগস্ট ২০২৪ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাবি উপাচার্যসহ প্রশাসনের ককর্মকর্তাদের পদত্যাগে আল্টিমেটাম

Paris
আগস্ট ৮, ২০২৪ ৩:০০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারসহ প্রশাসনের কর্তাব্যক্তিদের পদত্যাগের জন্য ২৪ ঘণ্টা সময় বেঁধে দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ ঘোষণা দেন সমন্বয়করা।

এতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, সহ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম ও অধ্যাপক হুমায়ুন কবীর, সম্পূর্ণ প্রক্টরিয়াল বডি, ছাত্র উপদেষ্টা, জনসংযোগ কর্মকর্তা, সকল আবাসিক হলের প্রাধ্যক্ষ, লিগ্যাল সেল, যৌন হয়রানি ও নিপীড়ন নিরোধ সেল, ডরমিটরি প্রশাসক, সিনেট ও সিন্ডিকেট সদস্যদের আগামী ২৪ ঘণ্টার মধ্যে পদত্যাগ করার জন্য সময় বেঁধে দেওয়া হলো।

বিজ্ঞপ্তিতে সমন্বয়করা উল্লেখ করেছেন, আমাদের মহান মুক্তিযুদ্ধে (বৈষম্যবিরোধী আন্দোলন) রাজাকার ও আল-বদরের ভূমিকার জন্য তাদেরকে (প্রশাসনের কর্তাব্যক্তিদের) জাতির কাছে ক্ষমা চেয়ে পদত্যাগ করার আল্টিমেটাম দিচ্ছি। অন্যথায় শিক্ষার্থীরা তাদের ফ্যাসিবাদী ‘আম্মো’র (শেখ হাসিনা) মতো টেনেহিঁচড়ে বের করতে বাধ্য হবে। কোনো অবস্থাতেই পারিবারিক কিংবা ব্যক্তিগত কারণ দেখানো চলবে না।

এদিকে একাধিক সূত্র জানায়, আজ বিকেলের মধ্যেই পদত্যাগ করছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও উপ -উপাচার্যসহ প্রক্টোরিয়াল বডি অনেকেই।

সর্বশেষ - রাজশাহীর খবর