বৃহস্পতিবার , ১০ অক্টোবর ২০২৪ | ২৫শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহীতে কেটে বিক্রি হচ্ছে ইলিশ, তবে দাম চড়ায় থাকছে

Paris
অক্টোবর ১০, ২০২৪ ১:৫৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

চড়া দাম ও সাধারণ মানুষের কথা মাথায় রেখে রাজশাহীতে ইলিশ মাছ কেটে বিক্রির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। ২৫০ গ্রামের কমে ইলিশ বিক্রি করবে না বিক্রেতারা।আর সর্বনিম্ন আড়াইশ গ্রাম ইলিশ কিনতে একজন ক্রেতাকে গুনতে হচ্ছে অন্তত ৪০০-৫০০ টাকা।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকাল ১১ টায় নগরীর সাহেববাজার মাছবাজারে রাজশাহী মৎস্যজীবী সমিতির আয়োজনে এ কার্যক্রমের উদ্বোধন করেন রাজশাহী ব্যবসায়ী সমন্বয় পরিষদের সভাপতি ফরিদ মামুদ হাসান ও সাধারণ সম্পাদক সেকেন্দার আলী।

ব্যবসায়ীরা জানান, আজ থেকে টুকরো ইলিশ মাছ পাবে ক্রেতারা। তবে পিছ হিসেবে নয় বরং তার জন্য সর্বনিম্ন ২৫০ গ্রাম মাছ কিনতে হবে তাদের। ইলিশ কেটে বিক্রির ফলে নিজেদের ক্ষতি পুষিয়ে নিতে কিছুটা বারতি দামে বিক্রি করা হচ্ছে টুকরো ইলিশ।

এদিকে ক্রেতাদের অভিযোগ টুকরো ইলিশ পাওয়া গেলেও গুনতে হচ্ছে বারতি টাকা। যার ফলে অনেক ক্রেতা ইলিশ কেনার আশায় বাজারে আসলেও খালি হাতে ফিরে যেতে হচ্ছে তাদের। ফলে চরম ভোগান্তিতে পরছে অনেকেই।

অন্যদিকে রাজশাহী ব্যবসায়ী সমন্বয় পরিষদের কর্তৃপক্ষ বলছেন, অনেক গরিব মানুষ আছেন যারা বছরে এক টুকরা ইলিশও খেতে পান না। তাদের কথা চিন্তা করেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। তবে ১ টুকরো ইলিশ মাছ বিক্রির নির্দেশ দিলেও নিজেদের ক্ষতি পুষিয়ে নিতে সে নির্দেশ মানছেন না ব্যবসায়ীরা।

 

সর্বশেষ - রাজশাহীর খবর