মঙ্গলবার , ৩ সেপ্টেম্বর ২০২৪ | ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহী বিভাগীয় যুবদলের মতবিনিমিয় সভা

Paris
সেপ্টেম্বর ৩, ২০২৪ ৪:৩৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
শক্তি কিংবা ভয় দেখিয়ে নয় ইনসাফ এবং উদারতা দিয়ে মানুষের মন জয় করুন, জনগণের ভালোবাসা অর্জন করুন’ শ্লোগান নিয়ে বৈষম্যহীন, নিরাপত্তা. মানবিক বাংলাদেশ গড়ার লক্ষ্যে জাতীয়তাবাদী যুবদলের ভূমিকা শীর্ষক রাজশাহী বিভাগীয় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার বেলা ১১টায় রাজশাহী মহানগরীর সাহেববাজার এলাকার একটি কমিউনিটি সেন্টারে এ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন যুবদলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন।

প্রধান অতিথির বক্তব্যে নুরুল ইসলাম নয়ন বলেন, এখন বিএনপি বা কোন দলই ক্ষমতায় নাই। রয়েছে অন্তর্বর্তীকালীন সরকার। এই সুযোগে বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের ভাবমুর্তি ক্ষুন্ন করতে আওয়ামী দোসরা অনুপবেশ করে জনগণের জানমালের ক্ষতি করবে। ইতোমধ্যে তারা এই সুযোগ নিতে শুরু করেছে।

ঢাকাতে যুবদল, ছাত্রদল ও মুলদলের নাম করে বিভিন্ন বাড়িতে হামলা, জবরদখল ও চাঁদাবাজী শুরু করেছে। খবর পেয়ে সরেজমিনে ঘটনাস্থলে গেলে দেখা যাচ্ছে হয় যুবলীগ, আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের সন্ত্রাসীরা, তারা বিএনপি’র নাম ভাঙ্গিয়ে এই সুযোগ নিচ্ছে। এদের প্রতিহত করতে হবে। সেইসাথে দলে কোনভাবেই বহিরাগতদের ঠাঁই না দেয়ার জন্য বিভাগীয় যুবদলের নেতৃবৃন্দদের আহ্বান জানান তিনি।

তিনি আরো বলেন, আগামীতে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে বিজয়ী হয়ে সংসদ গঠন করতে হবে। এ লক্ষ নিয়ে জনগণের পাশে পুর্বের ন্যায় থাকবে হবে। জনগণের সমস্যাগুলো দেখতে হবে। কেউযেন জনগণকে হয়রানী করতে না পারে সেদিকে খেয়াল রাখার জন্য স্থানীয় নেৃতৃবৃন্দদের নির্দেশ দেন তিনি। সেইসাথে কোটা বিরোধী আন্দোলন থেকে শুরু করে একদফা আন্দোলনে নিহত ও আহতের প্রতি সম্মান ও শ্রদ্ধা জানিয়ে নিহতদের রুহের মাগফিরাত ও আহতদের দ্রুত আরোগ্য লাভ কামনা করেন তিনি।

যুবদল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সাবেক সহ-সভাপতি ও রাজশাহী মহানগর যুবদলের আহ্বায়ক মাহফুজুর রহমান রিটনের সভাপতিতে এবং সদস্য সচিব রফিকুল ইসলাম রবি ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক শরিফুল ইসলাম জনির সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর বিএনপি’র সদস্য সচিব মামুন অর রশিদ মামুন, যুবদল কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য ও সাবেক রাজশাহী মহানগরের আহ্বায়ক আব্দুল কাদের বকুল, রাজশাহী জেলা যুবদলের আহ্বায়ক মাসুদুর রহমান সজন, সিনিয়র যুগ্ম আহ্বায়ক ফয়সাল সরকার ডিকো ও সদস্য সচিব রেজাউল করিম টুটুল, বগুড়া জেলা যুবদলের আহ্বায়ক খাদেমুল ইসলাম, সদস্য সচিব জাহাঙ্গীর আলম, নাটোর জেলা যুবদলের সভাপতি এ হাই তালুকদার ডালিম ও সদস্য সচিব আনিসুর রহমান আনিস, পাবনা জেলা যুবদলের আহ্বায়ক ইলিয়াস আহম্মেদ হিমেল ও সদস্য সচিব মনির আহম্মেদ, জয়পুর হাট জেলা যুবদলে আহ্বায়ক এ.টি.এম শাহনেয়াজ কবীর শুভ্র, সিনিয়র যুগ্ম আহ্বায়ক আবু রায়হান উজ্জল ও সদস্য সচিব আদনান হোসেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা যুবদলের আহ্বায়ক তরিকুল ইসমাম তারিক ও সদস্য সচিব গোলাম কিবরিয়া, সিরাজগঞ্জ জেলা যুবদলের সভাপতি মীর্জা আব্দুল জব্বার বাবু ও সদস্য সচিব মুরাদুজ্জামান মুরাদ, নওগাঁ জেলা যুবদলের আহ্বায়ক মাসুদ হায়দার টিপু ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক একেএম রওশন-উল ইসলাম এবং সদস্য সচিব রুহুল আমিন মুক্তার।

এছাড়াও রাজশাহী বিভাগীয় যুবদলের বিভিন্ন থানা, উপজেলা ও পৌরসভা এবং রাজশাহী মহানগর ও জেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক ও সদস্যগণ উপস্থিত ছিলেন। সভাপতির বক্তব্য শেষে বেগম খালেদা জিয়ার সুস্থ্যতা, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, আরাফাত রহমান কোকো, কোটা বৈষম্য আন্দোলনে নিহত সকল ব্যক্তির রুহের মাগফিরাত এবং আহতদের সুস্থ্যতা কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া পরিচালনা করেন জেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক রবিউল ইসলাম কুসুম।

সর্বশেষ - রাজশাহীর খবর