মঙ্গলবার , ২৭ আগস্ট ২০২৪ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহী আমানা গ্রুপের অনৈতিক কার্যক্রমের বিরুদ্ধে ক্যাব’র স্মারকলিপি প্রদান

Paris
আগস্ট ২৭, ২০২৪ ১০:৩২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদকঃ

২৭ আগষ্ট, ২০২৪ রাজশাহী আমানা গ্রুপের নামে একটি ব্যবসায়ী প্রতিষ্ঠান, বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অমান্য করে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা এবং উত্তারায়ণ আমানা সিটি নামের আবাসন প্রকল্প পরিচালনা করে গ্রাহকদের নিকট থেকে কোটি কোটি টাকা আত্মসাৎ করার নীল নকশা বাস্তবায়ন করছে। যার প্রতিকার চেয়ে রাজশাহী জেলা প্রসাশক বরাবর মঙ্গলবার বিকালে রাজশাহী ক্যাবের পক্ষে স্মারকলিপি প্রদান করা হয়।
স্মারকলিপিতে উল্লেখ করা হয় সুনিদিষ্ট প্রতিকার চেয়ে গত ছয় মাসাধিককাল আগে রাজশাহীবাসি ও ক্যাবের পক্ষ থেকে তথ্য প্রমানাদি সহ একটি স্মারক লিপি গত ৬ মাস পূর্বে রাজশাহী বিভাগীয় কমিশনার বরাবর প্রদান করা হয়েছিলো। স্মারক লিপি গ্রহণ কালে তিনি আস্বস্ত করেছিলেন যে দ্রুত সময়ের মধ্যে অভিযোগের সত্যতা নিরুপন করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন এবং তাদের জানিয়ে ছিলেন যে, রাজশাহীর ডেপুটি কমিশনারকে এই বিষয়ে একটি সুষ্ঠু তদন্ত করার আদেশ প্রদান করেছেন।
পরবর্তীতে এই স্মারক লিপি প্রদানের একমাস পর গত ২০২৪ সালে ১৫ মার্চ বিভাগীয় কমিশনারের দপ্তরের সভাকক্ষে আয়োজিত বিশ্ব ভোক্তা দিবসের আলোচনা সভায় এই বিষয় নিয়ে তিনার দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি পুনরায় বলেছিলেন যে, এই ব্যাপারে রাজশাহীর ডেপুটি কমিশনারকে তদন্ত করে দ্রুত ব্যবস্থা নিতে আদেশ দিয়েছেন। অথচ এরপর সুদীর্ঘ ৫ মাস পেরিয়ে গেলেও কোন কার্যকর ব্যবস্থা গ্রহণ করেন নি। এ বিষয়ে তারা জানতে পেরেছেন এই আমানা গ্রুপের ব্যবসার সাথে সদ্য অব্যহতি পাওয়া রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ,এইচ, এম খায়রুজ্জামান লিটন এবং তার সহধর্মিণী শাহীন আক্তার রেনী সরাসরি সমপৃক্ত ছিলেন।
এমতাবস্থায়, আমানা গ্রুপের এই ধরনের প্রতারনামূলক ব্যবসার বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনায় নিয়ে যথাদ্রুত ব্যবস্থা গ্রহণ করার জন্য স্মারকলিপিতে উল্লেখ করা হয়। এসময়ে উপস্থিত ছিলেন রাজশাহী ক্যাবের সাধারণ সম্পাদক মোঃ গোলাম মোস্তফা মামুন, সহ-সভাপতি মিজানুর রহমান মিজান, যুগ্মসম্পাদক প্রফেসর মাহমুদুল হক মাসুদ ও যুব ক্যাবের সভাপতি জুলফিকার হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সর্বশেষ - রাজশাহীর খবর