বৃহস্পতিবার , ১০ অক্টোবর ২০২৪ | ২৫শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রতন টাটার মৃত্যুতে শোকস্তব্ধ মমতা, বললেন— অপূরণীয় ক্ষতি

Paris
অক্টোবর ১০, ২০২৪ ২:৫৫ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

না ফেরার দেশে পাড়ি দিয়েছেন ভারতের টাটা গোষ্ঠীর কর্ণধার রতন টাটা। বয়সজনিত সমস্যা নিয়ে মহারাষ্ট্র রাজ্যের মুম্বাইয়ের একটি হাসপাতালে তিনি ভর্তি ছিলেন। বুধবার (৯ অক্টোবর) রাতে মৃত্যু হয় তার।

এদিকে টাটা গ্রুপের সাবেক চেয়ারম্যান তথা প্রথম সারির শিল্পপতি রতন টাটার প্রয়াণে শোকস্তব্ধ দেশটির পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকি রতন টাটার মৃত্যুকে শিল্পজগতের অপূরণীয় ক্ষতি বলেও মন্তব্য করেছেন তিনি।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে পোস্ট করে মমতা বলেছেন, “রতন টাটার মৃত্যুতে শোকাহত। টাটা গ্রুপের সাবেক চেয়ারম্যান রতন টাটা ভারতীয় শিল্পের একজন অগ্রণী নেতা এবং একজন জন-উৎসাহী জনহিতৈষী মানুষ। তার মৃত্যু শিল্পজগতে অপূরণীয় ক্ষতি। তার পরিবারের সকল সদস্য ও সহকর্মীদের প্রতি আমার সমবেদনা।”

অন্যদিকে রতন টাটার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রতন টাটা একজন দূরদর্শী মানুষ ছিলেন বলেও মন্তব্য করেছেন তিনি। এছাড়া শোকপ্রকাশ করেছেন ভারতের বিরোধীদলীয় নেতা ও ভারতীয় জাতীয় কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধীও।

মৃত্যুকালে রতন টাটার বয়স হয়েছিল ৮৬ বছর। বেশ কিছুদিন ধরে অসুস্থ ছিলেন তিনি। এজন্য নিয়মিত চেকআপেও থাকতে হতো তাকে। জানা গিয়েছিল, হেলথ চেকআপের জন্য হাসপাতালে গিয়েছিলেন রতন টাটা।

কিন্তু বুধবার বিকেলে ভারতীয় একাধিক সংবাদমাধ্যম দাবি করে, রতন টাটা শারীরিক অবস্থা আশঙ্কাজনক। প্রাথমিকভাবে শোনা গিয়েছিল, হঠাৎ রক্তচাপ নেমে যাওয়ায় কারণে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। শেষে বুধবার রাতে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

এই ঘটনায় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে নিজের অ্যাকাউন্টে রতন টাটার সঙ্গে ছবি পোস্ট করেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে তিনি লিখেছেন, রতন টাটা একজন দূরদর্শী মানুষ ছিলেন। একজন অসাধারণ মানুষ ছিলেন। তার নম্রতা এবং আমাদের সমাজের উন্নতিতে তার ভূমিকার জন্য রতন টাটাকে মনে রাখবে সবাই।

শোকপ্রকাশ করেছেন কংগ্রেস সংসদ সদস্য রাহুল গান্ধীও। ভারতের এই বিরোধীদলীয় নেতা লিখেছেন, “ব্যবসার জগতে এক ছাপ ফেলেছেন তিনি”।

এছাড়া শোকপ্রকাশ করেছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তিনি বলেন, “রতন টাটা ছিলেন ভারতীয় শিল্পের এক বিশিষ্ট ব্যক্তিত্ব। তার মৃত্যুতে আমি শোকাহত।”

 

সর্বশেষ - আন্তর্জাতিক