রবিবার , ২২ সেপ্টেম্বর ২০২৪ | ৮ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

যুক্তরাষ্ট্রে পথচারীদের ওপর বন্দুক হামলায় নিহত ৪

Paris
সেপ্টেম্বর ২২, ২০২৪ ১০:২১ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

যুক্তরাষ্ট্রের পথচারীদের ওপর বন্দুক হামলার ঘটনা ঘটেছে। দেশটির আলাবামা রাজ্যের বার্মিংহাম শহরে এ ঘটনা ঘটে। এতে চারজন নিহত হয়েছেন। এছাড়া আরও কয়েক ডজন মানুষ আহত হয়েছেন।

গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, বার্মিংহাম পুলিশ বিভাগ জানিয়েছে- শহরের অন্যতম জনপ্রিয় বিনোদন এলাকা হিসেবে পরিচিত ফাইভ পয়েন্ট দক্ষিণ এলাকার একটি রাস্তায় পথচারীদের ওপর বন্দুক হামলা হয়েছে। স্থানীয় সময় রাত ১১টার দিকে গুলি চালানো হয়।

বার্মিংহাম পুলিশ বিভাগ সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টে লিখেছে, “এই বন্দুক হামলায় সম্ভবত একাধিক ব্যক্তি জড়িত। পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থলে রয়েছেন।”

বার্মিংহাম পুলিশ কর্মকর্তা ট্রুম্যান ফিটজেরাল্ড বলেছেন, পুলিশ কর্মকর্তারা যখন ঘটনাস্থলে পৌঁছায়, তখন তারা গুলিবিদ্ধ দুজন পুরুষ এবং একজন নারীকে গুরুতর অবস্থায় দেখতে পান। তিনজনকেই পরে ঘটনাস্থলে মৃত ঘোষণা করা হয়। আরেকজন হাসপাতালে নেওয়ার পর মারা যান।

তিনি আরও জানান, বন্দুক হামলায় আহত কয়েক ডজন মানুষ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।আহতদের মধ্যে অন্তত চারজনের অবস্থা সঙ্কটাপন্ন।

তদন্তকারীরা বলেছেন, এ ঘটনায় তারা এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করেনি। তাদের ধারণা, এই হামলায় পেছনে একাধিক বন্দুকধারী ছিলেন। তাদেরকে শনাক্ত করার চেষ্টা চলছে।

ফিটজেরাল্ডের মতে, বেশ কয়েকটি আইন প্রয়োগকারী সংস্থা তদন্তে সহায়তা করছে। তিনি বলেন, “নিশ্চিত থাকুন, এ ঘটনায় কে দায়ী ছিল তা উদঘাটন, সনাক্ত এবং খুঁজে বের করার জন্য আমরা সম্ভাব্য সবকিছু করছি।”

 

সূত্র: বাংলাদেশ প্রতিদিন

সর্বশেষ - আন্তর্জাতিক